আজ ঢাকার শেয়ারবাজারে লেনদেনের শীর্ষ তালিকায় উঠে এল খান ব্রাদার্স

প্রকাশকালঃ ১০ আগu ২০২৩ ০১:৩৭ অপরাহ্ণ ১৬১ বার পঠিত
আজ ঢাকার শেয়ারবাজারে লেনদেনের শীর্ষ তালিকায় উঠে এল খান ব্রাদার্স

জ ঢাকার শেয়ারবাজারে দিনের প্রথম দেড় ঘণ্টার লেনদেনে নেতিবাচক ধারা দেখা যাচ্ছে। প্রথম এক ঘণ্টা ৪০ মিনিটে ১৭০ কোটি টাকার লেনদেন হয়েছে। বাজার তিনটি সূচকই সূচকই নিম্নমুখী।

আজ আবারও বন্ধ থাকা কোম্পানি খান ব্রাদার্স লেনদেনের শীর্ষে উঠে আসে। তবে কিছুক্ষণ পরে তা আবার দ্বিতীয় স্থানে নেমে যায়। শীর্ষে উঠে আসে ফুওয়াং ফুড। 

কিছুদিন ধরে খান ব্রাদার্সের শেয়ারের দাম বাড়ছে। বাজার সংশ্লিষ্ট মানুষেরা বলছেন, বন্ধ থাকা একটি কোম্পানির শেয়ারের এ রকম মূল্যবৃদ্ধি কারসাজি ছাড়া কিছু নয়। সে কারণে তারা তদন্ত কমিটি গঠনেরও দাবি জানিয়ে আসছেন, যদিও এখন পর্যন্ত তা গঠিত হয়নি।


খাতভিত্তিক লেনদেনের ক্ষেত্রে দেখা যায়, এককভাবে কোনো খাত মূল্যবৃদ্ধির শীর্ষে নেই। বেশির ভাগ কোম্পানির শেয়ারের দাম হয় অপরিবর্তিত আছে, না হয় কমেছে। অনেক কোম্পানির শেয়ারের দাম কমেছে।

আজ বেলা ১১টা ৪০ মিনিটে ঢাকার শেয়ারবাজারের লেনদেনের শীর্ষে থাকা ফু ওয়াং ফুডের শেয়ারের লেনদেন হয়েছে ১৪ কোটি ৫৬ লাখ টাকার; দ্বিতীয় স্থানে থাকা খান ব্রাদার্সের লেনদেন হয়েছে ১৩ কোটি ৬২ লাখ টাকার; তৃতীয় স্থানে থাকা আলিফ ইন্ডাস্ট্রিজের লেনদেন হয়েছে ১৩ কোটি ২৭ লাখ টাকার।

বেলা ১১টা ৪০ মিনিট পর্যন্ত ঢাকার শেয়ারবাজারের তিনটি সূচকই ছিল নিম্নমুখী। প্রধান সূচক ডিএসইএক্স কমেছে ৮ দশমিক ৯৮ পয়েন্ট; ডিএসইএস সূচক কমেছে ২ দশমিক ৫৯ পয়েন্ট; ডিএস ৩০ সূচক কমেছে ৪ দশমিক ৪৬ পয়েন্ট।