আমিরকে জাতীয় দলে ফিরতে বলেনি কেউ- দাবি পিসিবির!

প্রকাশকালঃ ০৬ এপ্রিল ২০২৩ ০১:৫৫ অপরাহ্ণ ১৭৪ বার পঠিত
আমিরকে জাতীয় দলে ফিরতে বলেনি কেউ- দাবি পিসিবির!

পাকিস্তানের সাবেক পেস তারকা মোহাম্মদ আমিরকে ঘিরে হঠাৎই ব্যাপক আলোচনা শুরু হয়েছিল। দেশটির এক সংবাদমাধ্যম দাবি করেছিল, মোহাম্মদ আমিরের ম্যানেজারের বরাত দিয়ে পাকিস্তানের 'সামা টিভি' জানিয়েছে, সম্প্রতি পিসিবির একজন নির্বাচক নাকি যোগাযোগ করেছেন। তিনি আমিরের ম্যানেজারকে বলেছেন যে, আমিরকে আন্তর্জাতিক ক্রিকেটের জন্য বিবেচনা করা হচ্ছে। কিন্তু দুই দিন পরই এই দাবি উড়িয়ে দিল পিসিবি।

 

ক্রিকেট বোর্ড এবং নির্বাচকদের ওপর অভিমান করে মাত্র ২৮ বছর বয়সেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন পাকিস্তানের গতিতারকা মোহাম্মদ আমির। 'সামা টিভি' তাদের এক প্রতিবেদনে জানিয়েছিল, পিসিবি থেকে নাকি সবুজসংকেত পেয়েছেন ৩১ ছুঁইছুঁই বয়সের আমির। তাকে অবসর ভেঙে ফিরতে বলা হয়েছে! কিন্তু গতকাল বুধবার আমিরকে ফেরানোর বিষয়ে পিসিবির প্রধান নির্বাচক হারুন রশিদ বলেন, ‘নির্বাচক কমিটি কেন কারো সঙ্গে যোগাযোগ করবে? আমরা তো প্রথম দিনই বলেছি, সবার জন্য দরজা খোলা আছে। নির্ভর করছে, কে কেমন পারফর্ম করছে।’

 

আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেও নিয়মিতই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলে যাচ্ছেন আমির। গত বিপিএলে ১১ ম্যাচে নেন ১৪ উইকেট। গত মাসে শেষ হওয়া পিএসএলে ৭ ম্যাচ খেলে নিয়েছেন ৯ উইকেট। এর আগে মোহাম্মদ আমিরের ম্যানেজারের বরাত দিয়ে পাকিস্তানের 'সামা টিভি' জানিয়েছিল, সম্প্রতি পিসিবির একজন নির্বাচক নাকি যোগাযোগ করেছেন। তিনি আমিরের ম্যানেজারকে বলেছেন যে, আমিরকে আন্তর্জাতিক ক্রিকেটের জন্য বিবেচনা করা হচ্ছে। আমির যাতে গণমাধ্যমে নতুন করে কোনো বিতর্ক তৈরি না করেন এবং অবসর ভেঙে জাতীয় দলে ফেরার প্রস্তুতি নেন। এ বছরের ওয়ানডে বিশ্বকাপে তাকে জাতীয় দলে ডাকা হতে পারে বলেও নাকি সেই নির্বাচক জানিয়েছেন।