ব্যবসায়ীরা ইউনূসকে দিলেন পূর্ণ সমর্থন, দাবি করলেন দ্রুত সংস্কারের

প্রকাশকালঃ ২১ আগu ২০২৪ ১২:২৪ অপরাহ্ণ ৫৭৮ বার পঠিত
ব্যবসায়ীরা ইউনূসকে দিলেন পূর্ণ সমর্থন, দাবি করলেন দ্রুত সংস্কারের

ঢাকা প্রেস নিউজ


দেশের ব্যবসায়ীরা ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তীকালীন সরকারকে পূর্ণ সমর্থন দিয়েছেন। তাদের মতে, দেশের অর্থনীতি স্থিতিশীল করতে দ্রুত এবং কার্যকর সংস্কার জরুরি।


 

প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস মঙ্গলবার রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্স বাংলাদেশের নেতাদের সঙ্গে মতবিনিময় করেন ফোকাস বাংলা


গতকাল এক সভায় ব্যবসায়ী নেতারা ড. ইউনূসকে অভিনন্দন জানিয়ে বলেন, বর্তমান সরকার দেশকে গভীর সংকটে ফেলেছে। ব্যাংকিং খাত, রাজস্ব আদায়, শিক্ষা এবং শিল্পে ব্যাপক সংস্কারের প্রয়োজন।
 

ড. ইউনূস আশ্বাস দিয়েছেন যে, তিনি এবং তার দল অর্থনীতিকে পুনরুজ্জীবিত করার জন্য কাজ করছেন। তিনি বলেন, "আমাদের সামনে চ্যালেঞ্জ অনেক, কিন্তু আমরা একসঙ্গে কাজ করলে বাংলাদেশকে আবার উন্নতির পথে ফিরিয়ে আনতে পারব।"
 

ব্যবসায়ীরা বিশেষ করে শিল্পক্ষেত্রে চাঁদাবাজি এবং আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির বিষয়টি উল্লেখ করেছেন। তারা দাবি করেছেন যে, এই সমস্যাগুলি দূর না হলে বিনিয়োগকারীরা দেশ ছেড়ে চলে যাবে।
 

আন্তর্জাতিক বাণিজ্যিক সম্পর্ক জোরদার করার বিষয়টিও সভায় উঠে আসে। ব্যবসায়ীরা ড. ইউনূসকে অনুরোধ করেছেন যাতে তিনি তার আন্তর্জাতিক যোগাযোগ ব্যবহার করে দেশের রপ্তানি বাড়াতে সহায়তা করেন।