প্রত্যেকের ন্যায় বিচার পাওয়ার অধিকার আছে: প্রধান বিচারপতি

প্রকাশকালঃ ২৩ মে ২০২৪ ০৩:২৯ অপরাহ্ণ ৮৮১ বার পঠিত
প্রত্যেকের ন্যায় বিচার পাওয়ার অধিকার আছে: প্রধান বিচারপতি

ঢাকা প্রেসঃ
কুড়িগ্রামে ন্যায়কুঞ্জের উদ্বোধন

 

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন, প্রত্যেক মানুষের ন্যায় বিচার পাওয়ার অধিকার আছে এবং এটি তাদের সাংবিধানিক অধিকার।

২২ মে, বুধবার কুড়িগ্রাম জজকোর্টে নবনির্মিত ন্যায়কুঞ্জ উদ্বোধন করার সময় তিনি এ কথা বলেন।

ন্যায়কুঞ্জ হল একটি বিশ্রামাগার যেখানে আদালতে আসা বিচারপ্রার্থীরা বিশ্রাম নিতে পারবেন। দূর-দূরান্ত থেকে আসা মানুষদের রোদে পোড়া, বৃষ্টিতে ভিজে অপেক্ষা করার দীর্ঘদিনের ভোগান্তি লাঘবের জন্য এটি তৈরি করা হয়েছে।

প্রধান বিচারপতি আরও বলেছেন, ন্যায়কুঞ্জ কেবল ন্যায়বিচার প্রতিষ্ঠা করবে না বরং ন্যায়বিচার প্রাপ্তির অধিকারের প্রতি স্বীকৃতিও দেবে।

এই ন্যায়কুঞ্জে বসার ব্যবস্থা, টয়লেট, সুপেয় পানির ব্যবস্থা এবং মায়েদের জন্য ব্রেস্ট ফিডিং কর্নার রয়েছে।

প্রধান বিচারপতি আশা প্রকাশ করেছেন যে, ন্যায়কুঞ্জ বিচারপ্রার্থীদের জন্য একটি সুবিধাজনক স্থান হিসেবে কাজ করবে এবং তাদের দীর্ঘদিনের ভোগান্তি লাঘব করবে।

 

 উদ্বোধন অনুষ্ঠানে বিচারপতি এটিএম সাইফুর রহমান, কুড়িগ্রাম জেলা দায়রা জজ আলমগীর হোসেন, জেলা প্রশাসক সাইদুল আরীফ, পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধান বিচারপতি কুড়িগ্রামের নতুন শহরে উত্তরবঙ্গ জাদুঘর পরিদর্শন করেছেন এবং কলেজ মোড়ের শেখ রাসেল অডিটরিয়ামে একুশে ও স্বাধীনতা পদকপ্রাপ্ত বিশিষ্ট আইনজীবী আব্রাহাম লিংকনের সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিয়েছেন এবং দুপুরে কুড়িগ্রামের অধুনালুপ্ত ছিটমহল দাসিয়ার ছড়া পরিদর্শন করেছেন এবং বিলুপ্ত ছিটবাসীদের সাথে মতবিনিময় করেছেন।