বস্তা ফেলে পালাল পাচারকারীরা, মিলল ৩ লাখ ইয়াবা

প্রকাশকালঃ ২৯ মে ২০২৩ ১২:৫৫ অপরাহ্ণ ১৬৬ বার পঠিত
বস্তা ফেলে পালাল পাচারকারীরা, মিলল ৩ লাখ ইয়াবা

ক্সবাজারের টেকনাফ সীমান্তে তিন লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। রবিবার (২৮ মে) রাতে উপজেলার সাবরাং ইউনিয়নের আশিকানি লবণের মাঠ এলাকা থেকে ইয়াবার চালানটি আটক করা হয়। তবে এ ঘটনায় পাচারকারীদের কেউ আটক হননি। 

টেকনাফ-২ বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ জানান, মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান সাবরাং ইউনিয়নের আশিকানি লবণের মাঠ দিয়ে বাংলাদেশে ঢুকতে পারে-  এমন খবর বিজিবির কাছে পৌঁছে।


এ খবরের ভিত্তিতে বিজিবি সাবরাং বিওপির একটি চোরাচালান প্রতিরোধ টহল দল লবণ মাঠের আইল নিয়ে কৌশলে অবস্থান নেয়। এ সময় চার-পাঁচ জন ব্যক্তি মিয়ানমার দিক থেকে বস্তা কাঁধে নিয়ে বর্ণিত এলাকার কাছাকাছি পৌঁছলে বিজিবি টহলদল তাদের চ্যালেঞ্জ করে থামার সংকেত দেয়। এসময় পাচারকারীরা বিজিবি টহল দলকে দেখে কাঁধের বস্তাগুলো ফেলে পালিয়ে যায়। পরে ফেলে যাওয়া প্লাস্টিকের বস্তাগুলো তল্লাশি করে  তিন লাখ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ আরো জানান, উদ্ধারকৃত ইয়াবাগুলো ব্যাটালিয়ন সদর স্টোরে জমা রাখা হয়েছে যা পরবর্তিতে আইনগত পদক্ষেপের মাধ্যমে ধ্বংস করা হচ্ছে।