নির্দিষ্ট সময়ের মধ্যে কাজে না ফিরলে পুলিশ সদস্যদের চাকরি যাবে

প্রকাশকালঃ ১১ আগu ২০২৪ ০২:০৯ অপরাহ্ণ ৫৫৩ বার পঠিত
নির্দিষ্ট সময়ের মধ্যে কাজে না ফিরলে পুলিশ সদস্যদের চাকরি যাবে

ঢাকা প্রেস নিউজ


রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে আহত পুলিশ সদস্যদের দেখতে গিয়ে অন্তর্বর্তীকালীন সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন হুঁশিয়ার করেছেন যে, নির্ধারিত সময়ের মধ্যে কাজে না ফিরলে পুলিশ সদস্যদের চাকরি চলে যাবে।

 

রোববার (১১ আগস্ট) তিনি জানান, খুব শীঘ্রই একটি নির্দিষ্ট তারিখ ঘোষণা করা হবে। ওই তারিখের মধ্যে যারা কাজে ফিরবেন না, তাদের পলাতক ঘোষণা করা হবে।
 

সাখাওয়াত হোসেন আরও বলেন, ছাত্র আন্দোলনের সময় পুলিশকে সীমান্তের অস্ত্র দেওয়া হয়েছিল, যা ভুল ছিল। যারা এই সিদ্ধান্ত নিয়েছিল, তাদের দেশে না থাকলেও বিদেশ থেকে এনে দায়িত্বজ্ঞান করানো হবে।
 

তিনি পুলিশের ওপর হামলাকে বেদনাদায়ক বলে অভিহিত করলেও, পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন। তিনি বলেছেন, হাজার হাজার তরুণ পুলিশের গুলিতে মারা গেছেন।
 

সাখাওয়াত হোসেন পুলিশ সদস্যদের থানায় ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন এবং তাদের সব দাবি মেনে নেওয়ার আশ্বাস দিয়েছেন। পাশাপাশি, তিনি পুলিশের পক্ষ থেকে সড়কে যানজট নিরসনে কাজ করা শিক্ষার্থীদের সনদ দেওয়ার কথাও বলেছেন।
 

তিনি মিডিয়ার ভূমিকাকেও সমালোচনা করেছেন এবং বলেছেন যে মিডিয়ার কারণেই পুলিশের এই অবস্থা। তিনি হুঁশিয়ার করেছেন যে, যদি কোনো মিডিয়া চাটুকারিতা করে, তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।