ঢাকার শেয়ারবাজারে আজ মূল্যবৃদ্ধিতে এগিয়ে ছিল বিমা খাত

প্রকাশকালঃ ১৭ জুলাই ২০২৩ ০৩:১৩ অপরাহ্ণ ১৭২ বার পঠিত
ঢাকার শেয়ারবাজারে আজ মূল্যবৃদ্ধিতে এগিয়ে ছিল বিমা খাত

ঢাকার শেয়ারবাজারে আজ মূল্যবৃদ্ধিতে বিমা খাত এগিয়ে ছিল বিমা খাত। লেনদেনের শীর্ষ তালিকায় বেশ কয়েকটি বিমা কোম্পানি আছে আজ। ফলে লেনদেনের শীর্ষ তালিকায় বিমা কোম্পানিও আছে কয়েকটি।  

বিমা খাত মূল্যবৃদ্ধিতে এগিয়ে থাকলেও লেনদেনের শীর্ষে আছে ফুওয়াং ফুডস; এক সপ্তাহেরও বেশি সময় ধরে শেয়ারবাজারে লেনদেনে আধিপত্য করছে এই কোম্পানি, যদিও আজ তার দাম কমেছে।


এ ছাড়া আজকের বাজারে অন্যতম দিক হলো, ফুওয়াং ফুড, লুবরেফ, অ্যাসোসিয়েট অক্সিজেনসহ যেসব কোম্পানির শেয়ারের দাম গত কয়েক দিন ধরে অস্বাভাবিকভাবে বাড়ছিল, আজ দিনের প্রথমভাগে এসব কোম্পানির শেয়ারের দাম কিছুটা কমেছে।


আজ বেলা ১১টা ৪৫ মিনিট পর্যন্ত ঢাকার শেয়ারবাজারে লেনদেনের শীর্ষে থাকা ফুওয়াং ফুডসের শেয়ার লেনদেন হয়েছে ৫০ কোটি ৬০ লাখ টাকার। দ্বিতীয় স্থানে আছে খান ব্রাদার্স; এই কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৪৯ কোটি ২৬ লাখ টাকার। তৃতীয় স্থানে আছে ওরিয়ন ইনফিউশন; এই কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ২১ কোটি ৪৫ লাখ টাকার।

আজ ঢাকার শেয়ার বাজারে বেলা ১১টা ৫০ মিনিট পর্যন্ত তিনটি সূচকের মধ্যে দুটি সূচক ছিল ঊর্ধ্বমুখী; একটি নিম্নমুখী। এর মধ্যে ডিএসইএক্স সূচক বেড়েছে ১ দশমিক ৩১ পয়েন্ট, ডিএসইএস সূচক বেড়েছে শূন্য দশমিক ১৭ পয়েন্ট আর ডিএস ৩০ সূচক কমেছে শূন্য দশমিক ৪৩ পয়েন্ট।