বিএফআইইউ’র তদন্তে পলক দম্পতির ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ

প্রকাশকালঃ ১৩ আগu ২০২৪ ০৬:৪২ অপরাহ্ণ ৫১১ বার পঠিত
বিএফআইইউ’র তদন্তে পলক দম্পতির ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ

ঢাকা প্রেস নিউজ


বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) সাবেক ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এবং তার স্ত্রী আরিফা জেসমিন কনিকার ব্যাংক অ্যাকাউন্ট স্থগিত করেছে। অস্বাভাবিক লেনদেনের তদন্তের পরিপ্রেক্ষিতে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

 

সরকার পরিবর্তনের পর থেকে বিএফআইউ একাধিক প্রভাবশালী ব্যক্তির ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ করেছে। এর আগে সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাভেদ, তার স্ত্রী এবং ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের চেয়ারম্যান রুখমিলা জামান চৌধুরী, সাবেক তথ্যপ্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত এবং তার স্ত্রী শারমিন মুশতারীর অ্যাকাউন্টও স্থগিত করা হয়।
 

বিএফআইউ’র চিঠিতে বলা হয়েছে, পলক দম্পতির ব্যক্তিগত এবং পরিবারের সদস্যদের নামে থাকা সব ধরনের ব্যাংক অ্যাকাউন্ট স্থগিত করতে হবে। এছাড়া, স্থগিতকৃত অ্যাকাউন্ট সংক্রান্ত সব তথ্য, যেমন- অ্যাকাউন্ট খোলার ফরম, কেওয়াইসি তথ্য, লেনদেনের বিবরণী আগামী ৫ কর্মদিবসের মধ্যে সংশ্লিষ্ট ব্যাংককে জমা দিতে হবে।
 

এদিকে, আওয়ামী লীগ নেতা এবং পিরোজপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য মহিউদ্দিন মহারাজ, তার স্ত্রী এবং সন্তানের ব্যাংক হিসাবের তথ্যও বিএফআইউ তলব করেছে।