নাহিদ ইসলামের সাংবাদিকদের উদ্দেশ্যে আহ্বান: আমি আপনাদের সন্তান হিসেবে এসেছি

প্রকাশকালঃ ১৮ আগu ২০২৪ ০৩:৫৬ অপরাহ্ণ ৬৬৩ বার পঠিত
নাহিদ ইসলামের সাংবাদিকদের উদ্দেশ্যে আহ্বান: আমি আপনাদের সন্তান হিসেবে এসেছি

ঢাকা প্রেস নিউজ


তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নতুন উপদেষ্টা নাহিদ ইসলাম সোমবার (১৮ আগস্ট) সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এক অনন্য বার্তা দিয়েছেন। তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেছেন, "আমাকে স্যার বলার দরকার নেই, আমি আপনাদের সন্তান হিসেবে এখানে এসেছি।"

 

মূল বক্তব্য:

নাহিদ ইসলাম জানিয়েছেন, তিনি জনগণের পক্ষ থেকে এসেছেন এবং একটি নতুন বাংলাদেশের স্বপ্ন নিয়ে এখানে আছেন। তিনি সাংবাদিকদের সহযোগিতা কামনা করেছেন। তিনি আরও বলেছেন, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় রাষ্ট্রের একটি গুরুত্বপূর্ণ মন্ত্রণালয় এবং বাংলাদেশে মতপ্রকাশের স্বাধীনতা ও গণমাধ্যমের পরিস্থিতি এই মন্ত্রণালয়ের ওপর নির্ভর করে।
 

গণমাধ্যমের স্বাধীনতা ও জবাবদিহিতা

নাহিদ ইসলাম সাগর-রুনি হত্যাকাণ্ডের বিষয়ে মন্তব্য করে বলেন, এই ঘটনায় প্রহসন করা হয়েছে এবং মন্ত্রণালয় এ বিষয়ে কাজ করবে। তিনি স্বাধীন গণমাধ্যম কমিশন গঠনের সম্ভাবনাও উল্লেখ করেছেন।
 

তিনি আরও বলেন যে, গণমাধ্যমের স্বাধীনতা বাধাগ্রস্ত করার মতো আইন পুনর্বিবেচনা করা হবে। ছাত্র-জনতার অভ্যুত্থানে গণহত্যার প্রকৃত চিত্র প্রকাশে গণমাধ্যমের সহায়তা কামনা করেছেন তিনি।

 

নাহিদ ইসলামের বক্তব্য থেকে বোঝা যায় যে, তিনি গণমাধ্যমকে সরকারের সমালোচক হিসেবে নয়, বরং একজন সহযোগী হিসেবে দেখতে চান। তিনি গণমাধ্যমের স্বাধীনতার ওপর জোর দিয়েছেন এবং সাংবাদিকদের নিরপেক্ষ সাংবাদিকতা চর্চার জন্য উৎসাহিত করেছেন।

 

নাহিদ ইসলামের এই বক্তব্য সাংবাদিক সমাজে নতুন এক আশার সঞ্চার করেছে। তিনি সাংবাদিকদের সঙ্গে এক সুসম্পর্ক গড়ে তুলতে চান এবং গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করতে প্রতিশ্রুতি দিয়েছেন।