মুন্সীগঞ্জ শহরের মাঠপাড়া এলাকায় জাতীয় পার্টির পরিচিতিসভায় দুই পক্ষে সংঘর্ষ

প্রকাশকালঃ ২২ আগu ২০২৩ ১২:৩৬ অপরাহ্ণ ১৬৫ বার পঠিত
মুন্সীগঞ্জ শহরের মাঠপাড়া এলাকায় জাতীয় পার্টির পরিচিতিসভায় দুই পক্ষে সংঘর্ষ

মুন্সীগঞ্জ শহরের মাঠপাড়া এলাকায় জাতীয় পার্টির (জাপা) পরিচিতিসভায় দুই পক্ষে সংঘর্ষ এবং কার্যালয় ভাঙচুরের ঘটনা ঘটেছে। সোমবার (২১ আগস্ট) দুপুরে জেলা জাপার নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক রফিকউল্লাহ সেলিম এবং সাধারণ সম্পাদক পদ প্রার্থী এ এফ এম আরিফুজ্জামান দিদারের নেতাকর্মীদের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে। 

সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে ছুটে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় টঙ্গিবাড়ী উপজেলা জাপার সাধারণ সম্পাদক লিয়াকত হোসেন খান (৫৬) আহত হয়েছেন। তাঁকে আহত অবস্থায় মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।


দলীয় নেতাকর্মীরা জানান, গত ১৮ জুন জেলা জাতীয় পার্টির সম্মেলন হয়। দুই মাস পর গত ১৭ আগস্ট জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরের স্বাক্ষরে জয়নাল আবেদীনকে সভাপতি এবং রফিকউল্লাহ সেলিমকে সাধারণ সম্পাদক করে ১১১ সদস্যের জেলা জাপার কমিটি ঘোষণা করা হয়। গতকাল সকাল ১১টার দিকে সদ্য ঘোষিত ওই কমিটির পরিচিতিসভা করে শহরের মাঠপাড়া এলাকার জেলা জাপার নতুন কার্যালয়ে।

এদিকে জেলা জাপার সম্মেলনে রফিকউল্লাহ সেলিম ছাড়াও শহর জাপার সভাপতি ও জেলা জাপার সাবেক সাংগঠনিক সম্পাদক এ এফ এম আরিফুজ্জামান দিদার সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন। পদবঞ্চিত হয়েও দিদার এবং তাঁর সমর্থিত নেতাকর্মীরা পরিচিতিসভায় গেলে নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক রফিকউল্লাহ সেলিমের সমর্থিত নেতাকর্মীদের সঙ্গে কথা-কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ বেধে যায়। এ সময় জাপার কার্যালয়ের ভেতর চেয়ার ও জানালার কাচ ভাঙচুর করা হয়।

পদবঞ্চিত এ এফ এম আরিফুজ্জামান দিদার বলেন, ‘আমরা নতুন ঘোষিত কমিটি মানি না। পরিচিতিসভায় আমরা তারই প্রতিবাদ করেছি। এক পর্যায়ে হাতাহাতি হয়েছে। একজন আহতও হয়েছে।’


নবগঠিত জেলা জাপার সাধারণ সম্পাদক রফিকউল্লাহ সেলিম বলেন, ‘আমরা জেলা জাপার কার্যালয়ে নবগঠিত কমিটির পরিচিতিসভা করছিলাম। হঠাত্ করেই পদবঞ্চিত আরিফুজ্জামান দিদার এবং তাঁর লোকজন সেখানে হামলা চালান।

এ সময় কার্যালয় ভাঙচুর করেন তাঁরা।’ সদর থানার ওসি আমিনুল ইসলাম বলেন, সংঘর্ষের ঘটনায় জাতীয় পার্টির কোনো পক্ষই অভিযোগ করেনি। তবে সংঘর্ষের খবর পেয়ে তাত্ক্ষণিক পুলিশ ঘটনাস্থলে ছুটে যায়।