এশিয়ান ফেস্টিভ্যালে মনোনীত হয়েছে বাংলাদেশের তিন ছবি 

প্রকাশকালঃ ১১ জানুয়ারি ২০২৪ ০৫:০৩ অপরাহ্ণ ১৭৩ বার পঠিত
এশিয়ান ফেস্টিভ্যালে মনোনীত হয়েছে বাংলাদেশের তিন ছবি 


এশিয়ান ফেস্টিভ্যালে বাংলাদেশের তিন ছবি 
আগামী ১২ থেকে ১৮ জানুয়ারি মুম্বাইয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে থার্ড আই এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালের ২০তম আসর। এবারের আসরে মনোনীত হয়েছে চলচ্চিত্র নির্মাতা খন্দকার সুমনের ‘সাঁতাও’, নূর ইমরান মিঠুর ‘পাতাল ঘর’ ও সৈয়দা নিগার বানুর ‘নোনা পানি’।আগামী ১২ থেকে ১৮ জানুয়ারি মুম্বাইয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে থার্ড আই এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালের ২০তম আসর। এবারের আসরে মনোনীত হয়েছে চলচ্চিত্র নির্মাতা খন্দকার সুমনের ‘সাঁতাও’, নূর ইমরান মিঠুর ‘পাতাল ঘর’ ও সৈয়দা নিগার বানুর ‘নোনা পানি’। 
কৃষকের সংগ্রামী জীবন, নারীর মাতৃত্বের সর্বজনীন রূপ ও সুরেলা জনগোষ্ঠীর সুখ-দুঃখ, হাসি-কান্নার গল্প চলচ্চিত্রের পর্দায় হাজির করেছে চলচ্চিত্র ‌সাঁতাও। এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন আইনুন পুতুল ও ফজলুল হক। সম্প্রতি চলচ্চিত্রটি ওটিটি প্ল্যাটফর্ম অ্যামাজন প্রাইম ভিডিওতে মুক্তি পেয়েছে, যা কেবল যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের দর্শকরা দেখতে পাবেন। বাংলাদেশের দর্শকরা এটি স্ট্রিমিং প্ল্যাটফর্ম বায়স্কোপে দেখতে পাবেন। 

নোনা পানি সিনেমাটির কাহিনি আবর্তিত হয়েছে খুলনার উপকূলীয় একটি গ্রামীণ জনপদের গল্পে। বর্তমান সময়ের প্রেক্ষাপটে এতে উঠে এসেছে তাঁদের দৈনন্দিন জীবন। চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন নাসির উদ্দিন খান, জয়িতা মহলানবিশ, বিলকিস বানু, রুবেলসহ আরও একঝাঁক অভিনয়শিল্পী। দেশে এখনও এটি মুক্তি পায়নি। আগামী ২৬ জানুয়ারি সন্ধ্যা ৭টায় জাতীয় জাদুঘরের মূল মিলনায়তনে প্রথমবারের মতো চলচ্চিত্রটি ঢাকায় প্রদর্শিত হবে।