অধিনায়ক সূর্যকুমার যাদব কোহলির রেকর্ডে ভাগ বসালেন

প্রকাশকালঃ ২৮ জুলাই ২০২৪ ০২:০৩ অপরাহ্ণ ৫৯ বার পঠিত
অধিনায়ক সূর্যকুমার যাদব কোহলির রেকর্ডে ভাগ বসালেন

টি-টোয়েন্টিতে ১২৫ ম্যাচ খেলে বিরাট কোহলি ১৬ বার ম্যাচসেরা হয়েছেন। সূর্যকুমার যাদব এই রেকর্ডে ভাগ বসিয়েছেন মাত্র ৬৯ ম্যাচ খেলে, অর্থাৎ বিরাট কোহলির চেয়ে ৫৬ ম্যাচ কম খেলে। সূর্যকুমার যাদব দেখিয়ে দিয়েছেন, তিনি টি-টোয়েন্টির নতুন রাজা হতে প্রস্তুত।
ভারতের টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব পাওয়ার পর সূর্যকুমার যাদব টর্নেডো ইনিংসটিতে ২২৩.০৭ এর স্ট্রাইক রেটে ৫৮ রান করেন। এই ইনিংসটি দেখে মনে হচ্ছিল, ব্যাটটা তার হাতে যেন একটা জাদুর ছড়ি।
নিজের দুর্দান্ত ইনিংসের মাধ্যমে তিনি দলকে জয় এনে দিয়েছেন এবং ম্যাচসেরার পুরস্কারও জিতেছেন। সূর্যকুমার যাদবের এই ফর্ম ভারতীয় ক্রিকেটের জন্য এক বিরাট আশার আলো। তিনি ভবিষ্যতে আরো অনেক মাইলফলক স্পর্শ করবেন বলে আশা করা যায়।
ম্যাচসেরার তালিকায় ভারতীয়দের দাপট

তিনজন ভারতীয় ক্রিকেটারই ম্যাচসেরার তালিকায় শীর্ষ দশে রয়েছেন। এটি প্রমাণ করে যে, ভারতীয় ক্রিকেটাররা টি-টোয়েন্টি ফরম্যাটে কতটা দক্ষ।
বিশ্বের অন্যান্য তারকারা: মালয়েশিয়ার ভিরানদীপ সিং, আফগানিস্তানের মোহাম্মদ নবি, পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান এবং বাংলাদেশের সাকিব আল হাসানের মতো অনেক বিশ্বমানের ক্রিকেটারও এই তালিকায় রয়েছেন।

সূর্যকুমার যাদবের এই ফর্ম ধরে রাখলে তিনি টি-টোয়েন্টির সর্বোচ্চ ম্যাচসেরার রেকর্ডটি এককভাবে নিজের নামে লিখিয়ে রাখতে পারবেন।