সবার উপরে ইংল্যান্ড তিন ম্যাচেই জয় নিয়ে

প্রকাশকালঃ ১৭ জুন ২০২৩ ০৪:৫০ অপরাহ্ণ ১৬৬ বার পঠিত
সবার উপরে ইংল্যান্ড তিন ম্যাচেই জয় নিয়ে

উরো ২০২৪ বাছাইপর্বে দুর্বল মাল্টার বিপক্ষে সহজ জয় তুলে নিয়েছে। শুক্রবার (১৬মে) বিশ্ব র‍্যাংকিংয়ের ১৭২তম স্থানে থাকা মাল্টার বিপক্ষে ৪-০ গোলের বড় জয়ই পেয়েছে গ্যারেথ সাউথগেটের দল। এই জয়ে সি-গ্রুপের তিন ম্যাচে শতভাগ জয় নিয়ে শীর্ষে রয়েছে ইংল্যান্ড।

ম্যাচের শুরুতেই আত্মঘাতী গোলে এগিয়ে যায় থ্রি লায়ন্সরা। ইংলিশ ফুটবলার বুকায়ো সাকার ক্রস মাল্টা ডিফেন্ডার ফার্দিনান্দো আপাপ নিজের জালে জড়ালে ৮ মিনিটেই এগিয়ে যায়  ইংলিশরা। 

ম্যাচের ২৮ মিনিটে দুর্দান্ত এক শটে ব্যবধান দ্বিগুণ করেন ট্রেন্ট আলেক্সান্ডার-আর্নোল্ড। গত মার্চে আন্তর্জাতিক উইন্ডোতে ইংল্যান্ডের সর্বকালের  সর্বোচ্চ গোলদাতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করা অধিনায়ক হ্যারি কেন পেনাল্টি থেকে ব্যবধান ৩-০’তে নিয়ে যান। নিজের আদায় করা এই পেনাল্টি থেকে গোল করে এনিয়ে বাছাইপর্বে তিন ম্যাচে তিনটিতেই গোল পেলেন টটেনহ্যামের এই তারকা ফরোয়ার্ড।


এরপর ম্যাচের ৮৩ মিনিটে ভিএআর পরীক্ষায় হ্যান্ডবলে পাওয়া পেনাল্টি থেকে বদলী খেলোয়াড় কালুম উইলসন আরো একটি গোল করলে বড় জয় পায় সফরকারীরা। 

ম্যাচ শেষে ইংলিশ বস সাউথগেট বলেছেন, ‘অবশ্যই আমরা জানি যে ম্যাচ জয়ের যোগ্যতা আমাদের রয়েছে। তবে অনেক কিছুই মানসিকতার উপর নির্ভর করে। আমি মনে করি শুরু থেকেই আজ আমরা অপ্রতিরোধ্য ছিলাম।’

গ্রুপের অপর তিন দল ইউক্রেন, ইতালি ও নর্থ মেসিডোনিয়ার থেকে ছয় পয়েন্ট এগিয়ে রয়েছে ইংল্যান্ড। যদিও এই তিন দলের চেয়ে  ইংল্যান্ড এক ম্যাচ বেশি খেলেছে।  উয়েফা নেশন্স লিগে ব্যস্ত থাকায় এই উইন্ডোতে আর মাঠে নামছে না ইতালি।