লাদাখে সর্বোচ্চ উচ্চতায় অনুষ্ঠিত হয়েছে আন্তর্জাতিক ফ্যাশন শো

প্রকাশকালঃ ০১ অক্টোবর ২০২৩ ০২:২৫ অপরাহ্ণ ১৮৯ বার পঠিত
লাদাখে সর্বোচ্চ উচ্চতায় অনুষ্ঠিত হয়েছে আন্তর্জাতিক ফ্যাশন শো

হিমালয়ের কোলে অবস্থিত লাদাখ, ভারতের সবচেয়ে চমৎকার স্থানগুলোর মধ্যে অন্যতম। এখানে রয়েছে বিশ্বের সর্বোচ্চ মোটরযোগ্য রাস্তা উমলিং লা। এটি ১৯ হাজার ২৪ ফুট উচ্চতায় অবস্থিত। আর এখানেই অনুষ্ঠিত হয়ে গেল একটি আন্তর্জাতিক ফ্যাশন শো। বৃহস্পতিবার ভাইব্রেন্ট লাদাখ ফেস্টিভালের অধীনে সর্বোচ্চ উচ্চতা উমলিং লাতে অনুষ্ঠিত এই ফ্যাশন শোটি বিশ্বের রেকর্ড বুকে জায়গা করে নিয়েছে।

অনুষ্ঠানটি লাদাখ আর্ট অ্যান্ড এন্টারটেইনমেন্ট অ্যালায়েন্সের অংশীদারত্বে লাদাখ স্বায়ত্তশাসিত পার্বত্য উন্নয়ন পরিষদ দ্বারা আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানটি সমর্থন ও সার্বিক সহযোগিতায় ছিল ভারতীয় সেনাবাহিনী ও সীমান্ত সড়ক সংস্থা। কর্মকর্তারা বলেছেন, ‘এই ফ্যাশন শোতে সারা বিশ্বের ১৪টি দেশের মডেলরা অংশগ্রহণ করেছেন।


রেকর্ড উচ্চতায় রানওয়েতে হেঁটেছেন যে সমস্ত মডেল তাদের মধ্যে দুজন লাদাখি মডেলও ছিলেন।’ শোয়ের আয়োজকরা জানিয়েছেন, উমলিং লা ফ্যাশন শোটির উদ্দেশ্য ছিল ‘বসুধৈব কুটুম্বকম’ অর্থাৎ ‘এক বিশ্ব এক পরিবার’, এতে ধর্মের প্রচারের পাশাপাশি অত্যন্ত মূল্যবান জিআই ট্যাগড লাদাখের পশমিন গুরুত্ব পেয়েছে। আয়োজকরা আরো বলেছেন, মডেলদের পরিধানের পোশাকগুলো এক রঙের প্যালেট, যা বসন্ত ও গ্রীষ্মের রংগুলোকে প্রতিফলিত করে এবং চাংথাং অঞ্চলের উৎপাদিত পশমিন পণ্যগুলোও এই ফ্যাশন শোতে প্রদর্শিত হয়েছে।

লাদাখ স্বায়ত্তশাসিত পার্বত্য উন্নয়ন পরিষদের চেয়ারম্যান তাশি গ্যালসন সফলভাবে আয়োজিত এই ফ্যাশন শোর আয়োজকদের প্রশংসা করেছেন এবং বিদেশি পর্যটকদের হ্যানলে থাকার অনুমতি দেওয়ার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।