কুড়িগ্রামের মাদ্রাসায় গাঁজা সেবনের অভিযোগে দুই কর্মী বরখাস্ত:

প্রকাশকালঃ ৩০ জুন ২০২৪ ০৯:৫৬ অপরাহ্ণ ৬২৪ বার পঠিত
কুড়িগ্রামের মাদ্রাসায় গাঁজা সেবনের অভিযোগে দুই কর্মী বরখাস্ত:

ঢাকা প্রেস
আনোয়ার সাঈদ তিতু, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি:-


কুড়িগ্রামের ভূরুঙ্গামারীর উত্তর তিলাই রুহুল ইসলাম দাখিল মাদ্রাসার দুই কর্মচারীকে শ্রেণিকক্ষে প্রকাশ্যে গাঁজা সেবনের অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বরখাস্তকৃত কর্মীরা হলেন মোঃ ইব্রাহিম (নৈশ প্রহরি) ও মোঃ আজিজুল হক (পরিচ্ছন্ন কর্মী)। মাদ্রাসা কর্তৃপক্ষ এলাকাবাসীর অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়ে তাদের বরখাস্ত করেছে। অভিযুক্ত কর্মীরা অভিযোগ অস্বীকার করে বলেছেন তাদের অন্যায়ভাবে বরখাস্ত করা হয়েছে।

অভিযোগ ও তদন্ত:

গত ২৬ জুন এলাকাবাসী মাদ্রাসার শ্রেণিকক্ষে ওই দুই কর্মচারীকে গাঁজা সেবন করতে দেখেন। পরে তারা বিষয়টি মাদ্রাসার সুপার ও পরিচালনা কমিটিকে জানান। কর্তৃপক্ষ ঘটনার তদন্ত করে অভিযোগের সত্যতা পেয়ে ২৭ জুন তাদের সাময়িক বরখাস্ত করে।
 

বরখাস্তকৃত কর্মীদের দাবি:

ইব্রাহিম ও আজিজুল অভিযোগ অস্বীকার করে বলেছেন, সেদিন শ্রেণিকক্ষে কোনো গাঁজা সেবনের ঘটনা ঘটেনি। তারা আরও বলেছেন, নিয়ম অনুযায়ী তাদের বরখাস্তের আগে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়নি, যা সম্পূর্ণ বিধি বহির্ভূত।
 

মাদ্রাসা কর্তৃপক্ষের বক্তব্য:

মাদ্রাসা প্রধান (সুপার) শামছুল আলম বলেছেন, এলাকাবাসীর অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়েই কর্মীদের বরখাস্ত করা হয়েছে। তাদের এক মাসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।
 

উপজেলা শিক্ষা কর্মকর্তার বক্তব্য:

ভূরুঙ্গামারী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রহমান জানিয়েছেন, এ বিষয়ে তারা এখনও কোনো অফিসিয়াল চিঠি পাননি। তবে ঘটনার তদন্ত চলছে।