৪২তম বিসিএসে দুজন প্রার্থী আবেদনপত্র জমা না দেওয়ায় প্রার্থিতা বাতিল

প্রকাশকালঃ ১০ সেপ্টেম্বর ২০২৩ ০২:৩৮ অপরাহ্ণ ২৬৩ বার পঠিত
৪২তম বিসিএসে দুজন প্রার্থী আবেদনপত্র জমা না দেওয়ায় প্রার্থিতা বাতিল

৪২তম বিশেষ বিসিএসে উত্তীর্ণ কিন্তু পদের স্বল্পতার কারণে ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন, এমন প্রার্থীদের মধ্য থেকে নন-ক্যাডার পদে ১৭ জনকে সাময়িকভাবে সুপারিশ করেছিল সরকারি কর্ম কমিশন (পিএসসি)। কিন্তু দুজন প্রার্থী আবেদনপত্র জমা না দেওয়ায় তাঁদের প্রার্থিতা বাতিল করা হয়েছে।

পিএসসির এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নন-ক্যাডারে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন শ্রম অধিদপ্তরের মেডিকেল অফিসার (৯ম গ্রেড)–এর ১৭টি পদে নিয়োগের জন্য মোট ১৭ প্রার্থীকে সুপারিশ করা হয়েছিল। কমিশনের সুপারিশ করা ফলাফল গত ৩ আগস্ট প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে প্রকাশ করা হয়।


সুপারিশ করা ১৭ প্রার্থীর মধ্যে রেজিস্ট্রেশন নম্বর ১৪০০০৬৫২ ও ১১০০৭৮১১ নন-ক্যাডার পদের অনলাইন আবেদনপত্র জমা না দেওয়ায় শর্তানুযায়ী উক্ত দুজন প্রার্থীর সংশ্লিষ্ট পদে সুপারিশসহ প্রার্থিতা বাতিল করা হলো। 

সুপারিশ করা প্রার্থীদের নন-ক্যাডার পদে অনলাইন আবেদনপত্রের ডাউনলোডেড কপি ৬ থেকে ১৪ আগস্টের মধ্যে এই ই-মেইলে docsubmit@bpsc.gov.bd পাঠাতে বলা হয়েছিল। করোনার প্রেক্ষাপটে ২০২০ সালে ৪২তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। এই বিসিএসের মাধ্যমে ৩ হাজার ৯৫৭ জন চিকিৎসককে ক্যাডার পদে নিয়োগ দেওয়া হয়েছে।