বোলিংয়েও চান শান্তকে স্পিন কোচ

প্রকাশকালঃ ৩১ মে ২০২৩ ০১:৪০ অপরাহ্ণ ৫৮ বার পঠিত
বোলিংয়েও চান শান্তকে স্পিন কোচ

য়ারল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত সর্বশেষ ওয়ানডে সিরিজে ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতে চমকে দিয়েছিলেন নাজমুল হোসেন শান্ত। শেষ ম্যাচের অতিগুরুত্বপূর্ণ মুহূর্তে দলকে দারুণ ব্রেক থ্রু এনে দিয়েছিলেন পার্টটাইম অফ স্পিনে। সেটাই ছিল তার প্রথম আন্তর্জাতিক উইকেট। বাংলাদেশের স্পিন কোচ রঙ্গনা হেরাথ চান, শান্ত কিংবা তাওহীদ হৃদয়ের মতো জেনুইন ব্যাটাররা বোলিংয়ে আসুন।

আফগানিস্তানের বিপক্ষে আসন্ন হোম সিরিজে সাকিব আল হাসানকে পাচ্ছে না বাংলাদেশ। ইনজুরি আক্রান্ত এই অলরাউন্ডারকে ছাড়া দলের ভারসাম্য বরাবরই নষ্ট হয়। এসব ঘাটতি পূরণে শান্তর মতো পার্টটাইমাররা এগিয়ে আসতে পারেন। সম্প্রতি অবশ্য ছয়জন স্বীকৃত বোলার নিয়ে খেলছে বাংলাদেশ।


ফলে পার্টটাইমার খুব একটা দেখা যাচ্ছে না। আয়ারল্যান্ড সিরিজে অধিনায়ক তামিম ইকবাল শেষ মুহূর্তে শান্তকে বোলিংয়ে না আনলে তাকে নিয়েও এত আলোচনা হতো না।


সাকিবের জায়গায় আফগানিস্তান সিরিজে কাকে দলে নেওয়া হবে, তা নির্বাচকদের ওপরই ছেড়ে দিতে চান হেরাথ। তবে এই লঙ্কান কিংবদন্তির প্রত্যাশা, তার দলে বিকল্প স্পিনার থাকুক, ‘এটা গুরুত্বপূর্ণ।

ব্যাটারদের মধ্যে নাজমুলের (শান্ত) মতো কেউ যদি কয়েক ওভার বোলিং করতে পারে, তাহলে বোলিংয়ে বিকল্প তৈরি হয়। হাতে যখন বিকল্প বেশি থাকবে, সঠিক কম্বিনেশনটাও আপনি তখন খুঁজে পাবেন। আমি সব সময়ই চাই হৃদয় (তাওহীদ হৃদয়), শান্তরা বোলিংয়ে সম্পৃক্ত হোক।’