বাংলাদেশ আসা আসন্ন ওয়ানডে বিশ্বকাপ শিরোপ শেষ

প্রকাশকালঃ ১০ আগu ২০২৩ ০৩:৩৪ অপরাহ্ণ ২০১ বার পঠিত
বাংলাদেশ আসা আসন্ন ওয়ানডে বিশ্বকাপ শিরোপ শেষ

তিন দিনের সফরে বাংলাদেশ আসা আসন্ন ওয়ানডে বিশ্বকাপ শিরোপার শেষ দিন ছিল গতকাল বুধবার। এর আগে গেল ৬ আগস্ট মধ্য রাতে ঢাকায় আসার পরই প্রথম দুই দিন বিভিন্ন কার্যক্রমে এদিক সেদিক ঘোরাঘুরি করছিল শিরোপাটি। 

প্রথম দিন পদ্মা সেতুর সঙ্গে ফটোসেশন, দ্বিতীয় দিন হোম অব ক্রিকেট খ্যাত মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে জাতীয় দলের খেলোয়াড়, বোর্ড কর্মকর্তা, নারী দল এবং গণমাধ্যম কর্মীদের সামনে প্রদর্শন, সঙ্গে ফটোসেশনও। এরপর গতকাল ছিলো ঢাকায় এ ট্রফির শেষ দিনের কার্যক্রম। এদিন হাজার হাজার মানুষ খুব কাছ থেকে দেখেছে বিশ্বকাপের শ্রেষ্ঠত্বের মুকুট, ছবি তুলেও রেখেছে। এদিনের কার্যক্রম শেষে রাতেই ঢাকা ছেড়ে কুয়েতের উদ্দেশে রওনা দিয়েছে বিশ্বকাপ শিরোপাটি।


বুধবার শেষ দিনের কার্যক্রমে বসুন্ধরা সিটি শপিং মলে সাধারণ সমর্থকদের দেখার জন্য বিশ্বকাপ শিরোপাটি রাখা হয় বেলা ১১টা থেকে রাত ৮ টা পর্যন্ত। এসময় হাজারো মানুষ এক নজর শিরোপাটি দেখতে ও এটির সঙ্গে ছবি তুলতে উপস্থিত হয়। এ সময় স্কুল-কলেজের ড্রেস পরিহিত অনেককেও দেখা যায়। বেলা যত গড়িয়েছে বিশ্বকাপের আকর্ষণীয় ট্রফির সঙ্গে ছবি তোলার লাইন তত বড় হয়েছে। আর সকলের মধ্যে উচ্ছ্বাসও ছিল স্পষ্ট। এসময় সবারই চাওয়া ছিল বাংলাদেশ ক্রিকেট দল যাতে বিশ্বকাপ জিতে এ শিরোপাটি আবার দেশে নিয়ে আসে।

এর আগে গত ২৭ জুন বিশ্বকাপের ট্রফিটি ভূপৃষ্ঠ থেকে এক লাখ ২০ হাজার ফুট উচ্চতায় মহাশূন্যে উন্মোচন করে নামানো হয় আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। এরপর সেই ট্রফি বিশ্বভ্রমণ শুরু করে। ১৮টি দেশে যাবার পর আগামী ৪ সেপ্টেম্বর ফের ভারতে গিয়ে শেষ হবে ট্রফির এই যাত্রা।