মেসিহীন পিএসজির দারুণ জয়

প্রকাশকালঃ ০৮ মে ২০২৩ ০৪:৫৫ অপরাহ্ণ ৬৪৫১ বার পঠিত
মেসিহীন পিএসজির দারুণ জয়

ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচে দারুণ জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি। রবিবার রাতে ট্রয়েসকে ৩-১ ব্যবধানে হারিয়েছে ফরাসি জায়ান্টরা। মেসিহীন ম্যাচে এই জয়ের ফলে লিগ ওয়ানের শীর্ষস্থান আরো মজবুত করল দলটি।

ট্রয়েসের মাঠে মেসি-নেইমারের মতো বড় দুই তারকা ছিলেন না। নেইমার তো চোটের কারণে আগে থেকেই নেই। আর ক্লাবের অনুমতি না নিয়ে সৌদি আরব সফরে গিয়ে দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ হয়েছেন মেসি। ট্রয়েসের বিপক্ষে ম্যাচে অবশ্য মেসি-নেইমারদের অভাব টের পায়নি পিএসজি। ম্যাচের অষ্টম মিনিটেই কিলিয়ান এমবাপ্পের গোলে এগিয়ে যায় পিএসজি। প্রথমার্ধে আর কোনো গোল পায়নি তারা। 


পিএসজি দ্বিতীয় গোলটি পায় ম্যাচের ৫৯তম মিনিটে। গোলটি করেন পিএসজির পর্তুগিজ মিডফিল্ডার ভিতিনহা। ৮৩তম মিনিটে জাভিয়ের শাভালেরাঁর গোলে ব্যবধান কমায় ট্রয়েস। এর তিন মিনিট পর গোল করে পিএসজির ৩–১ গোলের জয় নিশ্চিত করেন ফ্যাবিয়ান রুইজ। এই জয়ের ফলে ৩৪ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে শীর্ষে পিএসজি। সমান ম্যাচে নিকটপ্রতিদ্বন্দ্বী লাঁসের সংগ্রহ ৭২ পয়েন্ট।

এবার জিতলে সেটি হবে পিএসজির ১১তম লিগ শিরোপা। পিএসজি ও সেন্ট এতিঁয়েন সর্বোচ্চ ১০ বার লিগ ওয়ানের শিরোপা জিতেছে। এবার জিতলে রেকর্ডটি হয়ে যাবে শুধুই পিএসজির।