বরিশাল বিশ্ববিদ্যালয়ে গলায় ফাঁস দিয়ে ছাত্রীর আত্মহত্যা

প্রকাশকালঃ ১০ জুন ২০২৪ ০৪:৩২ অপরাহ্ণ ৯৫ বার পঠিত
বরিশাল বিশ্ববিদ্যালয়ে গলায় ফাঁস দিয়ে ছাত্রীর আত্মহত্যা

বরিশাল বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা আবাসিক হলের রিডিং রুমে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন এক ছাত্রী। রবিবার রাত সাড়ে ১২টার দিকে ওই হল থেকে ঝুলন্ত অবস্থায় মরদেহটি উদ্ধার করা হয়। গলায় ফাঁস নেওয়া ওই ছাত্রীর নাম শেফা নুর ইবাদী। তিনি বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন। শেফা বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা হলের ১৪১১ নম্বর কক্ষে থাকতেন। 


বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান মুকুল জানান, বঙ্গমাতা হলের তৃতীয় তলায় রিডিং রুমের জানালার গ্রিলের সঙ্গে ওড়না দিয়ে গলায় ফাঁস দেওয়া অবস্থায় ওই ছাত্রীকে পাওয়া গেছে। তাকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করে। কী কারণে সে আত্মহত্যা করেছে, তা নিশ্চিত হতে পারেনি।


মরদেহ মর্গে রয়েছে। পরিবার ও বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের সঙ্গে আলোচনা করে পরবর্তী সিদ্বান্ত নেওয়া হবে। তবে নাম প্রকাশ না করার শর্তে এক শিক্ষার্থী বলেন, প্রেমিকের সঙ্গে মনোমালিন্য হওয়ায় তাকে ভিডিও কলে রেখে আত্মহত্যা করেছে শেফা। এদিকে গতকাল রবিবার বেলা সাড়ে ১১টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের সামনে কোটা বাতিলের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে আন্দোলনেও সক্রিয় ছিলেন শেফা।


বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. আব্দুল কাইউম বলেন, বিশ্ববিদ্যালয়ে মেন্টাল হেলথ অ্যান্ড গাইডিং সেন্টার খোলা হয়েছে। সেখানে শিক্ষার্থীদের নিয়মিত কাউন্সিলিং করা হয়। তারপরেও এ ধরনের ঘটনা অনাকাঙ্ক্ষিত। আমরা আরো বেশি উদ্যোগ নেব। সাধারণ শিক্ষার্থীরা যেন ভবিষ্যতে এ ধরনের কাজ থেকে
বিরত থাকে।