মাঠে ফিরেই ৫ উইকেট নিলেন মাশরাফি

প্রকাশকালঃ ২১ মার্চ ২০২৪ ০১:০৪ অপরাহ্ণ ১৪০ বার পঠিত
মাঠে ফিরেই ৫ উইকেট নিলেন মাশরাফি

এবার বিপিএলে সিলেট স্ট্রাইকার্স মাশরাফী বিন মোর্ত্তজার অধিনায়কত্বে টানা ম্যাচ হেরেছে । ম্যাচ খেলার মতো ফিট না হয়েও মাঠে নামায় ব্যাপক সমালোচনার শিকার হন মাশরাফী। শেষ পর্যন্ত বিপিএল মাঝপথে রেখেই রাজনীতিতে ব্যস্ত হয়ে পড়েছিলেন তিনি। তবে চলমান ডিপিএলে রাজকীয়ভাবেই ফিরেছেন মাশরাফী।
 
আজ বৃহস্পতিবার ২১ মার্চ বিকেএসপির মাঠে গাজী গ্রুপ ক্রিকেটার্সের মুখোমুখি হয়েছে মাশরাফী বিন মোর্ত্তজার লিজেন্ডস অব রূপগঞ্জ। এদিন টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় রূপগঞ্জ। 

এদিন লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে চলতি ডিপিএলে প্রথমবারের মতো খেলতে নেমেছেন মাশরাফী। বল হাতে নিয়ে বিকেএসপিতে আগুন ঝরিয়েছেন মাশরাফী।

টস হেরে ব্যাট করতে নেমে গাজী গ্রুপ খুব একটা খারাপ খেলছিল না। ১৬ ওভারে ৩ উইকেট হারিয়ে ৮২ রান তুলেছিল তারা।

মাশরাফী শিকার শুরু করেন ১১তম ওভার করতে এসে। নিজের বলে নিজেই ক্যাচ নিয়ে ফেরান প্রিতম কুমারকে।

এরপর ১৭তম ওভারে বল করতে আসেন মাশরাফী। আর এই ওভারেই পথ হারায় গাজী গ্রুপ। মাশরাফীর এক স্পেলেই দুমড়ে-মুচড়ে যায় তারা। ১৭তম ওভারে সাব্বির হোসেনন এবং ফয়সাল আহমেদকেন আউট করেন তিনি।

এর পরের ওভারে শিকার করেন মঈন খানকে। দেখতে দেখতে গাজী গ্রুপ ৮৮ রানে ৬ উইকেট হারিয়ে ফেলে। মাশরাফী ইনিংসে পাঁচ উইকেট পূর্ন করেন অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে বাংলাদেশকে নেতৃত্ব দেয়া মাহফুজুর রাব্বিকে ফিরিয়ে।
 
শেষ উইকেট জুটিতে রুয়েল মিয়া ও মাসুম খান ২৪ রান যোগ করেন। রুয়েল ৫ রান করে শুভাগত হোম চৌধুরীর শিকারে পরিণত হলে ১৩৬ রানে গুটিয়ে যায় গাজী গ্রুপ। মাশরাফী ৫ উইকেট শিকার করতে ৮ ওভারে মাত্র ১৯ রান দেন। আব্দুল হালিম নেন ২ উইকেট। এছাড়া শুভাগত হোম ও নিহাদ উজ জামান ১টি করে উইকেট শিকার করেন।