ঈদের ছুটিতে বাসায় চুরি: উদ্ধারকৃত স্বর্ণালঙ্কার-টাকা বুঝে নিলেন দম্পতি

প্রকাশকালঃ ২০ মে ২০২৪ ০৬:২২ অপরাহ্ণ ৮৭৬ বার পঠিত
ঈদের ছুটিতে বাসায় চুরি: উদ্ধারকৃত স্বর্ণালঙ্কার-টাকা বুঝে নিলেন দম্পতি

রাজধানীর চকবাজারের আতশখানা লেনে একটি বাসায় চুরির ঘটনায় চার জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এরা হলেন, শফিক ও তার সাবেক স্ত্রী নিপা আক্তার, শফিকের ভগ্নিপতি মতিয়ার এবং সহযোগী মাইদুল।
 



ঢাকা প্রেসঃ
ঈদের ছুটিতে বাসায় চুরির ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। রবিবার (১৯ মে) অভিযান চালিয়ে তাদের চকবাজার ও তেজগাঁও এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন:

(১) শফিক, (২) নিপা আক্তার (শফিকের সাবেক স্ত্রী), (৩) মতিয়ার (শফিকের ভগ্নিপতি), (৪) মাইদুল (মতিয়ারের সহযোগী)।

 

চকবাজারের রানা নামে এক ব্যক্তি ঈদের ছুটিতে পরিবারসহ কক্সবাজারে বেড়াতে যান। ১৫ এপ্রিল চোরেরা বহুতল ভবনের তৃতীয় তলায় উঠে জানালার গ্রিল ভেঙে ঘরে ঢুকে আলমিরাতে সংরক্ষিত স্বর্ণালঙ্কার ও নগদ সাত লাখ টাকা চুরি করে পালিয়ে যায়। রানা থানায় মামলা করেন। ঢাকা মহানগর ডিবি লালবাগ বিভাগ তদন্ত শুরু করে। তদন্তে শফিককে গ্রেপ্তার করা হয়। শফিকের দেওয়া তথ্যমতে তার স্ত্রী নিপা আক্তার ও আরও দুজনকে গ্রেপ্তার করা হয়। নিপার কাছ থেকে চোরাই স্বর্ণালঙ্কারের কিছু অংশ ও শফিকের কাছ থেকে চুরাইকৃত তিন লাখ টাকা উদ্ধার করা হয়। তেজগাঁও তল্লাবাগে ঈদের দিনে আরেকটি বাসায় চুরির ঘটনায় শফিকের ভগ্নিপতি মতিয়ার ও তার সহযোগী মাইদুলকে গ্রেপ্তার করা হয়। মতিয়ারের কাছ থেকে শফিকের চুরি করা ল্যাপটপ ও মাইদুলের কাছ থেকে স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়।

চুরি করা মালামাল উদ্ধার ও দম্পতিকে হস্তান্তর: আজ দুপুরে ডিবি কার্যালয়ে এসেছিলেন সেই দম্পতি,হাসিমুখে নগদ টাকা এবং স্বর্ণালঙ্কারগুলো বুঝে নেন ডিবি চিফ হারুন অর রশীদের কাছ থেকে।

ডিবি প্রধানের বক্তব্য: নগরবাসীকে ভালোমানের সিসি ক্যামেরা স্থাপনের জন্য অনুরোধ জানান, আশপাশের ভবনে থাকা সিসিটিভি ফুটেজ চোর শনাক্তকরণ এবং চোরাইকৃত মালামাল উদ্ধারে সহযোগিতা করেছে।