ঢাকা থেকে সারাদেশে ট্রেন চলাচল বন্ধ:

প্রকাশকালঃ ১০ জুলাই ২০২৪ ০৫:৩৭ অপরাহ্ণ ৩৬৩ বার পঠিত
ঢাকা থেকে সারাদেশে ট্রেন চলাচল বন্ধ:

ঢাকা প্রেস নিউজ


কোটা বাতিলের দাবিতে
ঢাকার কাওরানবাজার ও মহাখালী আমতলী এলাকায় রেললাইন অবরোধ করে আন্দোলনকারী শিক্ষার্থীরা। এর ফলে ঢাকার সাথে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে।

 

বুধবার (১০ জুলাই) দুপুর থেকে শুরু হওয়া এই অবরোধের বিষয়টি ঢাকা রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদাউস আহমেদ বিশ্বাস নিশ্চিত করেছেন।
 

তিনি জানান, দুপুর ১২টার পর থেকে কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা রেললাইনে কাঠ ফেলে অবরোধ সৃষ্টি করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এবং অপ্রীতিকর ঘটনা এড়াতে দ্রুত পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছে।
 

রেলওয়ে থানার ওসি আরও বলেন, রেললাইন বন্ধ থাকায় ঢাকার সাথে সারা দেশের রেল যোগাযোগ সাময়িকভাবে বন্ধ রয়েছে। যত দ্রুত সম্ভব রেল চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে।
 

অন্যদিকে, আন্দোলনকারী শিক্ষার্থীরা জানিয়েছে, তাদের পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবেই রেললাইন অবরোধ করা হয়েছে। তাদের দাবি না মানা পর্যন্ত আন্দোলন চলবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন তারা। এছাড়াও, আন্দোলন আরও তীব্র করার পরিকল্পনা রয়েছে বলে জানা গেছে।
 

দুপুরে কারওয়ান বাজার ও মহাখালী রেলগেইট এলাকা ঘুরে দেখা গেছে যে, কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা রেললাইনে কাঠের গুড়ি, বাঁশ দিয়ে অবরোধ তৈরি করেছে। রেল ক্রসিংয়ের ব্যারিকেডের গেইটও বন্ধ করে দেওয়া হয়েছে। ফলে, রেলগেইট দিয়ে কোনও যানবাহন চলাচল করতে পারছে না। তবে, অ্যাম্বুলেন্স ও রোগী বহনকারী যানবাহনগুলোকে চলাচলের অনুমতি দেওয়া হচ্ছে।