মাদক সেবনে বাধা দেওয়ায় যুবককে হত্যা, প্রতিবাদে মানববন্ধন

প্রকাশকালঃ ০৭ মে ২০২৩ ১১:২২ পূর্বাহ্ণ ২২৮ বার পঠিত
মাদক সেবনে বাধা দেওয়ায় যুবককে হত্যা, প্রতিবাদে মানববন্ধন

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে মাদক সেবনে বাধা দেওয়ায় যুবককে পিটিয়ে হত্যার ঘটনার প্রতিবাদে দোলেশ্বর এলাকাবাসীর ব্যানারে প্রতিবাদ ও মানববন্ধন করেছেন এলাকার সাধারণ মানুষ। এসময় নিহত মনিরের পরিবার ও আত্মীয় স্বজনরা এ মানববন্ধনে অংশগ্রহণ করেন। তাদের দাবি এ ঘটনায় মামলা হলেও হত্যার ৭ দিন পরও আসামিরা আটক না হওয়ায় পুলিশের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন তারা। আসামিদের আটক করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন এলাকাবাসী ও মনিরের স্বজনরা। প্রায় শতাধিক মানুষ এ মানববন্ধনে অংশগ্রহণ করেন।

শনিবার (৬ মে) দুপুরে দক্ষিণ কেরানীগঞ্জের কোন্ডা ইউনিয়নের দোলেশ্বর কলেজ রোডের পশ্চিমপাড়া তিন রাস্তা মোড়ে এ প্রতিবাদ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 


মানববন্ধনে বিভিন্ন প্লে কার্ড ও ব্যানারে স্লোগান ছিল হত্যাকারীদের আটক কর, ফাঁসি চাই, ফাঁসি চাই? মনির হত্যার খুনিদের আটক করতে হবে! মনিরের স্ত্রী হালিমা বেগম তার স্বামী হত্যার ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বরাষ্ট্রমন্ত্রী ও ঢাকা-৩ আসনের সংসদ বিদ্যুৎ জ্বালানি ও খরিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীসহ প্রশাসনের কাছে এ হত্যাকাণ্ডের সঠিক বিচার দাবি করেন। প্রতিবাদ ও মানববন্ধনে বক্তব্য রাখেন মো. শামীম হোসেন, জসিম হোসেন, নিহত মনিরের বড় ভাই ইমান আলী, ছোট ভাই মো. জাকির হোসেন, নিহত মনিরের মা আনোয়ারা বেগমসহ প্রমুখ।


উল্লেখ্য, গত ২৯ এপ্রিল শনিবার তিন পাষণ্ড মিলে মনিরকে পিটিয়ে হত্যা করে। হত্যার আগে খালেক, মালেক ও রহিতসহ কয়েকজনকে মাদক সেবন ও বিক্রিতে বাধা দেয় নিহত মনির। এটাই মনিরের কাল হয়ে দাঁড়িয়েছিল। নেশা বিক্রিতে বাধা দিলে তাদের মধ্যে ঝগড়া হয়। ২৮ এপ্রিল এলাকার মুরুব্বিরা এ ঘটনা সালিস করে মীমাংসা করে দেন। গত ২৯ এপ্রিল শনিবার মসজিদ থেকে মনিরের ভাই জাকির জোহরের নামাজ আদায় করে বের হওয়ার সময় আসামিরা তার পথরোধ করে একপর্যায়ে তাকে মারধর করলে চিৎকার শুনে মনির এগিয়ে আসলে খালেক, মালেক ও রহিত কাঠ ও ইট দিয়ে মনিরকে পিটিয়ে মাথা থেতলে ফেলে। তাদের ডাকচিৎকারে লোকজন এগিয়ে এলে আসামি খালেক মালেকরা পালিয়ে যায়। এসময় মনিরকে গুরুতর অবস্থায় চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।

এ বিষয়ে দক্ষিণ কেরানীগঞ্জ থানার (ওসি) মোহাম্মদ শাহ্জামান বলেন, গত ২৯ এপ্রিল দোলেশ্বর এলাকায় একটি মারামারির ঘটনা ঘটে এ সময় একজনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। এ ঘটনায় মামলা হয়েছে। আসামিদের ধরতে অভিযান অব্যাহত আছে। দ্রুত তাদের গ্রেপ্তার করে আদালতে পাঠানো হবে।