কেঁদে বিদায় জানালেন কেবিসির মঞ্চ থেকে অমিতাভ

প্রকাশকালঃ ৩১ ডিসেম্বর ২০২৩ ০৩:০৮ অপরাহ্ণ ১২৮ বার পঠিত
কেঁদে বিদায় জানালেন কেবিসির মঞ্চ থেকে অমিতাভ

শেষ হতে চলেছে ২০২৩ সাল। বছর শেষ হওয়ার সঙ্গে হয়ে গেল ভারতের সবচেয়ে জনপ্রিয় শো ‘কৌন বনেগা ক্রোড়পতি’র ১৫তম সিজনের অন্তিম পর্বের সম্প্রচার। ২৯ ডিসেম্বর ছিল কেবিসির শেষ পর্বের সম্প্রচার। দীর্ঘ আট মাসের জার্নি শেষ হল।

আর বিদায়ের দিন সবার সামনেই কাঁদলেন শো’টির সঞ্চালক অমিতাভ বচ্চন। শেষ দিন অমিতাভের আবেগপ্রবণ সেই ভিডিওটি ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে। দুই দশক পেরিয়ে কেবিসি আপামর ভারতীয় দর্শকদের কাছে জনপ্রিয় শো। তেইশ বছরের সম্পর্ক ‘কৌন বনেগা ক্রোড়পতি’র সঙ্গে অমিতাভ বচ্চনের।


তাই ১৫তম সিজনের অন্তিম লগ্নে বিগ বি’র চোখ ছাপিয়ে এলো জল। ১৫তম মৌসুমের শেষ পর্বে হাজির ছিলেন বিদ্যা বাোন, শিলা দেবী, শর্মিলা ঠাকুর এবং সারা আলি খানের মতো তারকারা। প্রত্যেকেই বিগ বি’র সঙ্গে মজার স্মৃতিচারণ করলেন শো’তে। বিদায়ের পর্বে সকলের সামনেই চোখে জল এলো বিগ বি’র।

আবেগতাড়িত হয়ে অমিতাভ বললেন, ‘এবার আসছি। আগামীকাল থেকে এই স্টেজ আর সুন্দর করে সাজানো হবে না। যারা এই শোয়ের দর্শক, শো’টি দেখতে ভালোবাসতেন তাদের জন্য বলছি- আগামীকাল থেকে আর আমরা আসব না। তবে সত্যি বলতে এই কথাটা বলার সাহস বা ইচ্ছে কোনওটাই হচ্ছে না।’

বুকে যন্ত্রনা নিয়েই বিগ বি বলেন, ‘আমি অমিতাভ বচ্চন এই স্টেজে দাঁড়িয়ে শেষবারের মতো বলছি- শুভরাত্রি, শুভরাত্রি। এই কথাটা বলার সময় চোখে জল ছলছল করছিল অমিতাভের। সেই সঙ্গে কান্না চেপে কথা বলার জন্য গলা ভার হয়ে এসেছিল তাও বেশ ভালোই বোঝা গেছে ভিডিওতে।


২০২৩ সালের ১৮ এপ্রিল থেকে শুরু হয়েছিল কৌন বনেগা ক্রোড়পতি ১৫তম সিজনের এর সম্প্রচার। সেই সময় একমাত্র বিগ বি-ই জানতেন ২৯ ডিসেম্বর অন্তিম এপিসোডের সম্প্রচার হবে। কিন্তু, প্রতিযোগী আর দর্শকের ভালোবাসায় সেই দিনটার কথা ভুলেই গিয়েছিলেন। সবার সামনে সেই কথা নিজেই বলেন বিগ বি। 

কেবিসির সেটে অমিতাভ তাঁর ব্যক্তিগত জীবনের সুখ-দুঃখের গল্প করতেন। তেমনই আবার প্রতিযোগীদেরও জীবনের অনেক লড়াই, আত্মত্যাগের কথা উঠে আসতো। বিগ বি সর্বদা চেষ্টা করতেন সেটে সবাইকে হাসিখুশি রাখতে। বিদায়বেলায় তাঁর মুখের সেই হাসিটাই কান্নায় পরিণত হয়ে গেল! এমনকী অমিতাভের সঙ্গে কাঁদলেন উপস্থিত অনেক দর্শক অনুরাগীও।