লেনদেনে তথ্য-প্রযুক্তি কোম্পানির প্রাধান্য

প্রকাশকালঃ ১০ মে ২০২৩ ১১:৫৬ পূর্বাহ্ণ ৮৭ বার পঠিত
লেনদেনে তথ্য-প্রযুক্তি কোম্পানির প্রাধান্য

সূচকের ঊর্ধ্বমুখী ধারায় দিনের লেনদেন শুরু হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জে। বেলা ১১টা ১৮ মিনিটে তিনটি সূচকের মধ্যে দুটি আজ ঊর্ধ্বমুখী। ডিএসইএক্স সূচক বেড়েছে ২ দশমিক ৪ পয়েন্ট, ডিএসইএস সূচক বেড়েছে ১ দশমিক ৭৩ পয়েন্ট আর ডিএস ৩০ সূচক কমেছে ১ দশমিক ৪।

তবে দিনের প্রথম ঘণ্টায় তিনটি সূচকই ছিল ঊর্ধ্বমুখী। পয়েন্ট বৃদ্ধির হারও ছিল বেশি। ১১টা ১৫ মিনিটের পর ডিএস ৩০ সূচকের পয়েন্ট কমে যায়। বাকি দুটি সূচকের পয়েন্ট বৃদ্ধির হারও কমে যায়।


বেলা ১১টা ২২ মিনিট পর্যন্ত মোট ২৪৪ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

আজ লেনদেনে তথ্য প্রযুক্তি কোম্পানিগুলোর ভালো অবস্থান ছিল। ডিএসইর ওয়েবসাইটে যে শীর্ষ ২০টি কোম্পানির তালিকা দেওয়া হয় তাতে শীর্ষ তিনটি কোম্পানির মধ্যে দুটিই প্রযুক্তি খাতের।


শীর্ষ ২০ শেয়ারের তালিকায় এক নম্বরে আছে বিডিকম অনলাইন লিমিটেড। সকাল ১১টা ১৫ মিনিটে এই কোম্পানির শেয়ারদর ছিল ৪২ টাকা ৫০ পয়সা। গতকাল দিন শেষে এই কোম্পানির শেয়ারদর ছিল ৪১ টাকা ১০ পয়সা। আজ এই কোম্পানির শেয়ারদর বেড়েছে ৩ দশমিক ৪১ শতাংশ।

তালিকার তৃতীয় স্থানে আছে আইটিসি। সকাল ১১টা ১৭ মিনিটে এই কোম্পানির শেয়ারদর ছিল ৪১ টাকা ১০ পয়সা। গতকাল দিন শেষে দাম ছিল ৪০ টাকা ৮০ পয়সা। আজ এর দাম বেড়েছে শূন্য দশমিক ৭৪ শতাংশ।