স্পেনে ভারী বৃষ্টিপাতের সৃষ্ট বন্যায় দুজনের প্রাণহানি

প্রকাশকালঃ ০৫ সেপ্টেম্বর ২০২৩ ১১:০৬ পূর্বাহ্ণ ২০০ বার পঠিত
স্পেনে ভারী বৃষ্টিপাতের সৃষ্ট বন্যায় দুজনের প্রাণহানি

স্পেনে ভারী বৃষ্টিপাতের কারণে সৃষ্ট বন্যায় সোমবার দুজনের প্রাণহানি ঘটেছে। এছাড়াও আরও একজন নিখোঁজ। আকস্মিক বন্যার কারণে রাজধানী মাদ্রিদের মেট্রো লাইন বন্ধ ছিল। এএফপির প্রতিবেদনে বলা হয়, সপ্তাহান্তের ঝড়টি প্রায় পুরো দেশকে প্রভাবিত করেছে। 

রোববার উপকূলীয় প্রদেশ কাডিজ, তারাগোনা এবং কাস্তেলোতে সবচেয়ে বেশি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বলে রাজ্য আবহাওয়া অফিস এমেট জানিয়েছে। কাস্টিলা লা মাঞ্চার আঞ্চলিক সরকারের প্রেসিডেন্ট জানিয়েছে, ঝড়ের ফলে টলেডো প্রদেশে দুজনের মৃত্যু হয়েছে। 


তবে তিনি বিস্তারিত বলেননি। স্প্যানিশ মিডিয়া বলেছে, বারগাস শহরের কাছে একটি রাস্তায় উদ্ধার প্রচেষ্টার সময় একজন ব্যক্তিকে পুলিশ মৃত অবস্থায় পেয়েছে। উদ্ধারকারীরা ক্যাসাররুবিওস দেল মন্তে শহরে নিহতের কাছে পৌঁছানোর সময় আরও একজন মারা গেছে।

মাদ্রিদের জরুরি পরিষেবার মুখপাত্র জাভিয়ের চিভিট পাবলিক টেলিভিশন আরটিভিইকে জানিয়েছেন, জরুরি পরিষেবাগুলো মাদ্রিদের পশ্চিমে আলদেয়া দেল ফ্রেসনোর গ্রামীণ এলাকায় উপচে পড়া নদীর স্রোতে ভেসে যাওয়া একজনকে খুঁজছে।

দমকলকর্মীরা সোমবার একটি গাছের ওপরে তার নিখোঁজ ব্যক্তির ১০ বছর বয়সী ছেলেকে খুঁজে পেয়েছেন। জরুরি পরিষেবা সোমবার ছেলেটির মা ও বোনকে উদ্ধার করেছিল। সোমবার সকালে মাদ্রিদে ভারী বৃষ্টির কারণে বন্যায় বেশ কয়েকটি মেট্রো লাইন বন্ধ হয়ে গেছে।


রোববার মাদ্রিদ অঞ্চলের বাসিন্দাদের যানবাহন ব্যবহার না করার এবং বাড়িতে থাকার আহ্বান জানিয়েছে কর্তৃপক্ষ। শহরের বেশ কয়েকটি থিয়েটার বন্ধ ছিল এবং রোববার লা লিগার অ্যাটলেটিকো মাদ্রিদ এবং সেভিয়ার মধ্যকার ফুটবল ম্যাচটিও স্থগিত করা হয়েছে।

মাদ্রিদ এবং আন্দালুসিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় অঞ্চল এবং ভ্যালেন্সিয়ার পূর্ব উপকূলীয় অঞ্চলের মধ্যে উচ্চ-গতির রেল সংযোগ সোমবার পুনরায় চালু করা হয়েছে। এটি রোববার বন্ধ রাখা হয়েছিল। তবে কিছু কিছু জায়গায় ধীর গতির ট্রেন চলাচল চালু ছিল।