বিটিআরসিতে ব্যাপক দুর্নীতির অভিযোগ: দুই কর্মকর্তা বরখাস্ত, বিক্ষোভ

প্রকাশকালঃ ১১ আগu ২০২৪ ০৮:৩৭ অপরাহ্ণ ৬২৩ বার পঠিত
বিটিআরসিতে ব্যাপক দুর্নীতির অভিযোগ: দুই কর্মকর্তা বরখাস্ত, বিক্ষোভ

ঢাকা প্রেস নিউজ


বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) সাম্প্রতিককালে ব্যাপক দুর্নীতির অভিযোগে জর্জরিত হয়েছে। রোববার, কমিশনের দুই কর্মকর্তাকে কর্মচারীদের বিক্ষোভের মুখে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

 

বিটিআরসির প্রশাসন বিভাগের উপপরিচালক ও চেয়ারম্যানের একান্ত সচিব আমজাদ হোসেন নিপু এবং ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশন্স (ইঅ্যান্ডও) বিভাগের উপপরিচালক মাহদী আহমেদকে দলীয়করণ ও দুর্নীতির অভিযোগে এই ব্যবস্থা নেওয়া হয়েছে। বিক্ষোভকারী কর্মচারীরা অভিযোগ করেন, এই দুই কর্মকর্তা দলীয় পরিচয় ব্যবহার করে বিটিআরসিতে দুর্নীতি চালিয়ে আসছিলেন এবং কর্মচারীদের উপর নির্যাতন চালাতেন।
 

রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত বিটিআরসি কার্যালয়ের সামনে শতাধিক কর্মকর্তা-কর্মচারী সকাল থেকেই বিক্ষোভ করতে শুরু করেন। তারা চেয়ারম্যানসহ বিভিন্ন কর্মকর্তার অপসারণের দাবি জানান। বিক্ষোভের সময় বিটিআরসি চেয়ারম্যান প্রকৌশলী মহিউদ্দিন আহমেদ অফিসে উপস্থিত ছিলেন না।
 

বিক্ষোভকারীরা উপপরিচালক মাহদী আহমেদকে তার কক্ষে অবরুদ্ধ করে রাখেন। পরে সন্ধ্যায় কমিশন একটি পৃথক অফিস আদেশ জারি করে এই দুই কর্মকর্তাকে সাময়িকভাবে বরখাস্ত করে। আদেশে বলা হয়, এই দুই কর্মকর্তা অসাধু সিন্ডিকেটে জড়িত ছিলেন এবং দুর্নীতি চালিয়ে আসছিলেন।
 

বিটিআরসিতে এ ধরনের ব্যাপক দুর্নীতির ঘটনা প্রকাশ্যে আসায় জনমনে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। সরকারকে এই ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি উঠেছে।