রাজধানীতে বৃষ্টির পানিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু!

প্রকাশকালঃ ১৩ জুলাই ২০২৪ ০১:৩৬ অপরাহ্ণ ৬৬২ বার পঠিত
রাজধানীতে বৃষ্টির পানিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু!

ঢাকা প্রেস নিউজ


ঢাকা:
গতকাল শুক্রবার (১২ জুলাই) বিকেল সাড়ে তিনটার দিকে ঢাকার উত্তর ভাষানটেক এলাকায় বৃষ্টির পানিতে জমে থাকা বিদ্যুতের তারে স্পর্শ করে এক নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। নিহতের নাম আব্দুর নূর (৩৫)। তার গ্রামের বাড়ি সুনামগঞ্জ জেলার জামালপুর উপজেলায়। বর্তমানে তিনি ভাষানটেক এলাকায় থাকতেন।

 

স্থানীয়রা জানিয়েছেন, বৃষ্টির পানিতে ভেসে যাওয়া একটি বিদ্যুতের তার নিচ তলায় জমে থাকা পানিতে পড়ে ছিল। সেই পানিতে হেঁটে যাওয়ার সময় আব্দুর নূর বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অচেতন হয়ে পড়েন। পরে দ্রুত তাকে উদ্ধার করে কুর্মিটোলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৃষ্টির পানিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়েই আব্দুর নূরের মৃত্যু হয়েছে। তবে নিশ্চিত কারণ জানতে মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

 

উল্লেখ্য, গত বছরের ২২ সেপ্টেম্বর ঢাকার মিরপুরে কমার্স কলেজ–সংলগ্ন ঝিলপাড় বস্তির বিপরীত পাশে রাস্তায় বৃষ্টির পানিতে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনসহ মোট চারজনের মৃত্যু হয়েছিল।

 

বর্ষাকালে বিদ্যুৎস্পৃষ্টের ঝুঁকি বেড়ে যায়। তাই সকলেরই সতর্ক থাকা এবং নিরাপত্তা বিধি মেনে চলা জরুরি। বিশেষ করে নিচু এলাকা ও পানি জমে থাকা স্থানে বিদ্যুতের তারের সংস্পর্শে আসা থেকে বিরত থাকতে হবে।