সাইফুদ্দিনের বদলে কেন তানজিম সাকিব কারণ জানালেন প্রধান নির্বাচক লিপু

প্রকাশকালঃ ১৪ মে ২০২৪ ০৪:০৬ অপরাহ্ণ ২৬৭ বার পঠিত
সাইফুদ্দিনের বদলে কেন তানজিম সাকিব কারণ জানালেন প্রধান নির্বাচক লিপু

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড কেমন হবে তা নিয়ে অনেক জল্পনা কল্পনার পর অবশেষে ঘোষিত হলো স্কোয়াড। তবে চিন্তার বিষয় ছিল তাসকিন চোট থেকে তিনি ফিরতে পারবেন কীনা এবং মোহাম্মদ সাইফউদ্দিন ও তানজিম সাকিবের মধ্যে কে জায়গা পাবেন স্কোয়াডে?
অবশেষে দলে সহ-অধিনায়ক হিসেবে জায়গা পেয়েছেন তাসকিন। আর সাইফউদ্দিন কে ছিটকে ফেলে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে খেলতে যাচ্ছেন তানজিম সাকিব।
সাইফউদ্দিনকে বাদ দিয়ে তানজিম সাকিবকে দলে নেওয়ায় অবাক হয়েছেন অনেকেই। দল ঘোষণার সময় প্রধান নির্বাচক লিপু বলেছেন সাইফউদ্দিনকে কেন বাদ দেওয়া হয়েছে। লিপু একটা কথা জোর দিয়ে বলেন তা হলো- ‘সাইফুদ্দিন প্রয়োজনের সময় ইয়র্কার লেন্থ ডেলিভারি করতে পারেনি। তাই মার খেয়েছে।’
লিপুর ভাষায়, ‘আমরা শ্রীলঙ্কার বিপক্ষে তানজিম সাকিবকে দেখেছি। তার ত্যাগ এবং উইকেট শিকারের তৃষ্ণা তাকে এগিয়ে রেখেছে। সে একজন ভালো ফিল্ডারও। আমরা সাইফউদ্দিনের কাছ থেকে ডেথ ওভারে যথেষ্ট ইয়র্কার বল পাইনি। সে এটি (ইয়র্কার) ঘরোয়া ক্রিকেটে করতে পেরেছে কিন্তু জিম্বাবুয়ের বিপক্ষে করতে পারেনি। তার শট পিচে করা কিছু বল ব্যাটারদের মাথার উপর দিয়ে গেছে। সে (সাইফউদ্দিন) একমাত্র খেলোয়াড়, যার নাম ৩০ এপ্রিল আইসিসিতে পাঠানো স্কোয়াডে থাকলেও শেষ পর্যন্ত সরিয়ে নেওয়া হয়েছে।’
নিজের দক্ষতা দেখাতে পারেননি সাইফউদ্দিন। অর্থাৎ ইয়র্কার করতে পারলেও জিম্বাবুয়ের বিপক্ষে দরকারের সময় কাজের কাজ করতে পারেননি তিনি। যে কারণে নির্বাচকদের ধারণা করছেন- সাইফউদ্দিনের জায়গাটায় তানজিম সাকিবই বেটার অপশন।