টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ডাক পেলেন জয়সওয়াল

প্রকাশকালঃ ২৮ মে ২০২৩ ০৫:৩৭ অপরাহ্ণ ৮৮ বার পঠিত
টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ডাক পেলেন জয়সওয়াল

ইপিএলে দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে স্ট্যান্ডবাই সদস্য হিসেবে জাতীয় দলে ডাক পেয়েছেন জশস্বী জয়সওয়াল। তাকে জায়গা দিতে বাদ পড়েছেন আইপিএলের ফাইনালিস্ট চেন্নাই সুপার কিংসের ব্যাটার রুতুরাজ গায়কোয়াড়। পূর্বঘোষিত দলে রুতুরাজ স্ট্যান্ডবাই হিসেবে ছিলেন। কিন্তু বিয়ের জন্য ছুটি চাওয়ায় ভারতীয় ক্রিকেট বোর্ড তার আবেদন মঞ্জুর করেছে।

আইপিএলের ১৪টি ম্যাচে ৬২৫ রান করেছেন জয়সওয়াল। একটি সেঞ্চুরির পাশাপাশি পাঁচটি ফিফটি এসেছে তার ব্যাট থেকে। ভারতের জাতীয় দলের নির্বাচকরা অবশ্য শুধু তার আইপিএলের পারফরম্যান্স দিয়েই তাকে বিচার করেননি।

প্রথম শ্রেণির ক্রিকেটেও তার পারফরম্যান্স বিচার করা হয়েছে। প্রথম শ্রেণির ১৫টি ম্যাচে জয়সওয়াল করেছেন ১৮৪৫ রান। ৯ সেঞ্চুরির পাশে ফিফটি আছে দুটি। গড় ৮০.২১।


২০২২-২৩ মৌসুমের রঞ্জি ট্রফিতে পাঁচ ম্যাচে ৩১৫ রান করেছেন জয়সওয়াল।

সবচেয়ে আলোচনায় এসেছে জয়সওয়ালের ব্যাটিং স্টাইল। তিনি এতটাই ভয়ডরহীন এবং নান্দনিক ব্যাটিং করেন, সেটা সবার মন জিতে  নিয়েছে। তার ব্যাটিংয়ের প্রশংসা করেছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। অন্যদিকে রুতুরাজ ৫ জুন ইংল্যান্ডে দলের সঙ্গে যোগ দিতে চেয়েছিলেন।

কিন্তু টেস্ট শুরুর মাত্র দুই দিন আগে তার দলে যোগ দেওয়ার প্রস্তাব পছন্দ হয়নি বোর্ড কর্মকর্তাদের। যে কারণে বিকল্প ওপেনিং ব্যাটারের চিন্তা থেকেই ডাকা হয়েছে জয়সওয়ালকে।