বৈষম্যবিরোধী শিক্ষক পরিষদের মানববন্ধন ও কর্মবিরতি

প্রকাশকালঃ ১৮ সেপ্টেম্বর ২০২৪ ০৩:৩৬ অপরাহ্ণ ৪৩৭ বার পঠিত
বৈষম্যবিরোধী শিক্ষক পরিষদের মানববন্ধন ও কর্মবিরতি

ঢাকা প্রেস
আনোয়ার সাঈদ তিতু, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি:-

 

 

সেসিপ প্রকল্প থেকে আগত বিভিন্ন শিক্ষা কর্মকর্তাদের জেলা শিক্ষা অফিসার পদে পদায়নের অযৌক্তিক দাবী ও শিক্ষকদের উপর হামলার প্রতিবাদে কুড়িগ্রামে পূর্ণদিবস কর্মবিরতি ও মানববন্ধন করছে বৈষম্যবিরোধী শিক্ষক পরিষদ।

 

ঢাকার শিক্ষাভবনে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও কর্মচারী কর্তৃক সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের উপর অতর্কিত হামলার প্রতিবাদে কুড়িগ্রাম জেলার বৈষম্যবিরোধী শিক্ষক পরিষদ বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুর ১২টায় একটি প্রতিবাদ র‌্যালি ও মানববন্ধন করে।

 

অর্ধ শতাধিক শিক্ষক-শিক্ষিকার অংশগ্রহণে কুড়িগ্রামে প্রেস ক্লাবের সামনে আয়োজিত এ মানববন্ধনে বক্তব্য রাখেন, সিনিয়র শিক্ষক মোয়াজ্জেম হোসনে, এনামুল হক, আফরোজা বেগম, নারায়ণ চন্দ্র ও সহকারী শিক্ষিকা ফরিদা পারভীন।

 

বক্তারা বলেন, প্রকল্প থেকে মানবিক দিক বিবেচনায় উপবৃত্তি কর্মকর্তাগণ আওয়ামী সরকারের শিক্ষা সচিব এন. আই. খানের পৃষ্ঠপোষকতায় বিধি বহির্ভূতভাবে চাকরি স্থায়ীকরণের সুযোগ লাভ করে। বর্তমানে আবারও নিয়োগবিধি না থাকার পরেও তারা জোরপূর্বক জেলা শিক্ষা অফিসার (চঃ দাঃ) পেতে মাউশিতে বিশৃঙ্খলা করে। সরকারি মাধ্যমিক শিক্ষকদের বিধিসম্মত উচ্চপদগুলো প্রকল্প থেকে আগত কর্মকর্তাগণ অবৈধভাবে দখল করার প্রচেষ্টা চালাচ্ছে। যেখানে বিশ^বিদ্যালয়ের শিক্ষকগণ বিশ^বিদ্যালয় প্রশাসন চালায়, সরকারি কলেজের শিক্ষকগণ কলেজ প্রশাসন চালায়, সেখানে সরকারি মাধ্যমিক শিক্ষকগণ মাধ্যমিক প্রশাসন চালাবে এটাই বিধিসম্মত।

 

উপজেলা মাধ্যমিক কর্মকর্তাগণ বিধি বহির্ভূত কর্মকান্ডের বিপরীতে সরকারি মাধ্যমিক শিক্ষকগণ অংশগ্রহণ করলে তারা শিক্ষকদের উপর চড়াও হয় এবং কিছু শিক্ষক তাদের হামলার শিকার হয়ে বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

 

মানববন্ধনের মাধ্যমে অযৌক্তিক পদায়ন বন্ধ ও অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।