সরকার প্রশাসন সাজাচ্ছে নির্বাচনে কারচুপি করতে : মির্জা ফখরুল

প্রকাশকালঃ ১৫ জুন ২০২৩ ০৬:৩৯ অপরাহ্ণ ২৫৪ বার পঠিত
সরকার প্রশাসন সাজাচ্ছে নির্বাচনে কারচুপি করতে : মির্জা ফখরুল

নির্বাচনে কারচুপি করতে সরকার এখন থেকেই প্রশাসন সাজাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ বৃহস্পতিবার সংবাদপত্রের কালো দিবস উপলক্ষ্যে এক আলোচনাসভায় তিনি এই অভিযোগ করেন।

মির্জা ফখরুল বলন, নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ রিগিং (কারচুপি) শুরু করে দিয়েছে। পুলিশে ব্যাপক রদবদল করা হয়েছে।

ব্যাপক হারে পদোন্নতি দেওয়া হয়েছে। সচিবদের রদবদল করা হয়েছে। প্রশাসনেও পরিবর্তন আনা হচ্ছে। নির্বাচনকে সামনে রেখে প্রশাসনকে নিজেদের মতো করে সাজিয়ে নেওয়া হচ্ছে।


বাকশাল করেছিল, নিজেদের মতো করে সাজিয়েছিল, কিন্তু রক্ষা করতে পারে নাই। রাজপথে নামতে হবে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, এই অবস্থা থেকে উত্তরণ ঘটাতে এখন একটাই পথ, একটাই রাস্তা। রাস্তায় নেমে এই সরকারের বিরুদ্ধে আন্দোলনকে জোরদার-বেগবান করতে হবে। গতকাল আমার যেটা মনে হয়েছে (চট্টগ্রাম তারুণ্যের সমাবেশ) সমুদ্রের সেই উত্তাল তরঙ্গের মতো ঝড়-তরঙ্গ সৃষ্টি করে সেটাকে ভেঙে দিতে হবে।

সকলকে আজ উঠে দাঁড়াতে হবে। তাহলেই সংবাদপত্রের স্বাধীনতা, মানুষের স্বাধীনতা, ভোটের স্বাধীনতাফিরে পাব।


মির্জা ফখরুল বলেন, লড়াই শুরু হয়ে গেছে। প্রতিপক্ষ গুম করতে দ্বিধা করে না, খুন করতে দ্বিধা করে না। আপনি কোর্টে যাবেন, সেখানে বিচার পাবেন না।

পুলিশের কাছে যাবেন, সেখানে অভিযোগ লেখাতে পারবেন না। আপনি কোথায় যাবেন? এ জন্যই সরকারকে সরাতে হবে। এই সরকারকে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।


তিনি বলেন, দেশনেত্রী খালেদা জিয়াকে অন্যায়ভাবে, রাজনৈতিক প্রতিহিংসার কারণে, রাজনৈতিক প্রতিপক্ষতে সরিয়ে দেওয়ার জন্য মিথ্যা মামলা সাজিয়ে আটক করে রাখা হয়েছে। তিনি এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। চিকিৎসকরা তাকে বিদেশে নিয়ে চিকিৎসার কথা বলছেন। তার পরিবারের পক্ষ থেকে বার বার আবেদন করা হয়েছে।

গণমাধ্যমকে নিয়ন্ত্রণে সরকার ‘ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট’ প্রয়োগ করছে সংবাদপত্র ও ভিন্নমতকে দমন করছে বলে অভিযোগ করেন বিএনপি।

জাতীয়তাবাদী সাংস্কৃতিক ফোরামের আহ্বায়ক মোশাররফ হোসেন ঠাকুরের সভাপতিত্বে ও সদস্য সচিব জাহাঙ্গীর শিকদারের সঞ্চালনায় আলোচনাসভায় বিএনপি ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সাংবাদিক নেতা এম এ আজিজ, মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, সদস্য গনি চৌধুরী চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।