স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বঙ্গবন্ধু প্রতি শ্রদ্ধা প্রধানমন্ত্রী

প্রকাশকালঃ ১০ জানুয়ারি ২০২৪ ১২:২৪ অপরাহ্ণ ১৫৬ বার পঠিত
স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বঙ্গবন্ধু প্রতি শ্রদ্ধা প্রধানমন্ত্রী

১৯৭২ সালের ১০ জানুয়ারি, পাকিস্তানের কারাগার থেকে মুক্ত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বদেশ প্রত্যাবর্তন করেন। এই ঐতিহাসিক দিনটি বাংলাদেশের স্বাধীনতার পর সবচেয়ে গুরুত্বপূর্ণ দিনগুলোর মধ্যে একটি।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতি বছর এই দিনে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বুধবার (১০ জানুয়ারি) সকালে রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী। তিনি বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে দাঁড়িয়ে তার জীবন ও অবদানের কথা স্মরণ করেন।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ছিলেন একজন মহান নেতা, যিনি বাঙালি জাতির মুক্তি ও স্বাধীনতার জন্য জীবনবাজি রেখেছিলেন। তিনি আমাদের দেশকে একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করেন।

প্রধানমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ও নির্দেশনা আমাদের অনুসরণ করতে হবে। আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলতে কাজ করব।

প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর, বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠন বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করে। এছাড়াও, সারা দেশে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস বাংলাদেশের একটি জাতীয় দিবস। এই দিনটিতে দেশবাসী বঙ্গবন্ধুকে স্মরণ করে এবং তার আদর্শ ও নির্দেশনা অনুসরণ করার শপথ নেয়।