চীনে খেলবে মেসির দল আর্জেন্টিনা

প্রকাশকালঃ ০৪ জুন ২০২৩ ১১:৩৯ পূর্বাহ্ণ ৬৯ বার পঠিত
চীনে খেলবে মেসির দল আর্জেন্টিনা

কাতার বিশ্বকাপ জয়ের পর ঘরের মাঠে দুটি প্রীতি ম্যাচ খেলেছে আলবিসেলেস্তেরা। এর মধ্যে পানামাকে ২-০ গোলে এবং কুরাসাওকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে মেসিরা। এবার বিশ্বচ্যাম্পিয়ন হিসেবে প্রথমবার বাইরের দেশে খেলতে যাচ্ছে আর্জেন্টিনা। চীন ও ইন্দোনেশিয়ায় সফর করবে মেসিবাহিনী।

তবে চীনে অনুষ্ঠিতব্য ম্যাচটির জন্য টিকিটের অতিরিক্ত মূল্য নির্ধারণ করা হয়েছে বলে অভিযোগ করছেন ভক্তরা।

আগামী ১৫ জুন বেইজিংয়ের ওয়ার্কার্স স্টেডিয়ামে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়া। গত বছরের ডিসেম্বরে কাতার বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে সাক্ষাৎ হয়েছিল দুই দলের। ওই ম্যাচে মেসি ও হুলিয়ান আলভারেজের গোলে আর্জেন্টিনা ২-১ গোলে জিতেছিল।


ওয়ার্কার্স স্টেডিয়ামের দর্শক ধারণক্ষমতা ৬৮ হাজার। বিভিন্ন ক্যাটাগরির টিকিটের জন্য দর্শকদের সর্বনিম্ন ৮২ ডলার, বাংলাদেশী মুদ্রায় যা প্রায় ৮ হাজার ৭৫৩ টাকা। অন্যদিকে, এ ম্যাচের সবথেকে দামি টিকিটের জন্য গুনতে হবে ৬৮০ মার্কিন ডলার বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৭২ হাজার ৫০০ টাকা। টিকিটের এতো দামে ইতিমধ্যে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদ জানাতে শুরু করেছে চীনা দর্শকরা।

অনেকেই আয়োজকদের নিয়ে বিভিন্ন তীর্যক মন্তব্যও করছেন। আর্জেন্টিনা-অস্ট্রেলিয়া ম্যাচের টিকিট বিক্রি হবে দুই ধাপে। ৫ ও ৮ জুন দুই দিন পাওয়া যাবে টিকিট।

২০২৬ বিশ্বকাপের বাছাই পর্বকে সামনে রেখে প্রস্তুতি নেওয়ার জন্যই চীন ও ইন্দোনেশিয়ায় খেলতে যাচ্ছেন মেসিরা। আগামী সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই পর্ব।