মেঘালয়ে ছাত্রলীগ নেতা পান্নার মৃতদেহ উদ্ধার: ভারত স্বীকার করল

প্রকাশকালঃ ২৮ আগu ২০২৪ ০৮:৪৪ অপরাহ্ণ ৫৫১ বার পঠিত
মেঘালয়ে ছাত্রলীগ নেতা পান্নার মৃতদেহ উদ্ধার: ভারত স্বীকার করল

ঢাকা প্রেস নিউজ


বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও পিরোজপুর জেলা আওয়ামী লীগের সদস্য ইসহাক আলী খান পান্না ভারতে পালানোর চেষ্টায় মেঘালয়ে মারা গেছেন। এই তথ্য বুধবার (২৮ আগস্ট) গৌহাটির বাংলাদেশ হাইকমিশনের সহকারী কমিশনার রুহুল আমিন নিশ্চিত করেছেন।

 

মেঘালয় রাজ্য সরকার জানিয়েছে, উদ্ধারকৃত একটি মৃতদেহের পকেট থেকে পাওয়া পাসপোর্ট ইসহাক আলী খান পান্নার নামে ছিল। পান্নার পরিবারের সদস্যরাও মেঘালয়ের উমকিয়াং থানায় গিয়ে মৃতদেহটি শনাক্ত করেছেন।
 

গত শুক্রবার রাতে কানাইঘাট সীমান্ত দিয়ে ভারতে পালানোর চেষ্টা করার সময় পান্না মারা যান। এরপরও মেঘালয়ের বিএসএফ ও পুলিশ দীর্ঘদিন ঘটনাটি গোপন রাখে। বিভিন্ন সংবাদমাধ্যমকে তারা জানিয়েছিল যে পান্না ভারতে প্রবেশ করেনি।

 

১৯৯৪ সালে ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর থেকে রাজনীতিতে সক্রিয় ছিলেন পান্না। ২০১২ সালের সম্মেলনের পর তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সহ-সম্পাদক হন।

 

পান্নার স্ত্রী আইরিন পারভীন বাঁধন ২০১৬ সালে ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান। তিনি একজন উপসচিব ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শামসুন্নাহার হলের ভিপি ছিলেন। এই দম্পতির এক ছেলে রয়েছে।

 

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দিন পিরোজপুরে পান্নার বাড়িতে ছাত্র-জনতা হামলা করে ভাঙচুর চালিয়েছিল। এই ঘটনার পর থেকে পান্না ঢাকায় আত্মগোপনে ছিলেন।