মাত্র ১০ বছর বয়সে হাফেজ হুজাইফার বিশ্ব জয়

প্রকাশকালঃ ০২ এপ্রিল ২০২৪ ১২:৩৮ অপরাহ্ণ ২২৩ বার পঠিত
মাত্র ১০ বছর বয়সে হাফেজ হুজাইফার বিশ্ব জয়

মাত্র ১০ বছর বয়সে, হাফেজ হুজাইফা বিশ্ব জয় করেছেন! তানজানিয়ার দারুস সালামে অনুষ্ঠিত 'তানজানিয়া ইন্টারন্যাশনাল হলি কোরআন অ্যাওয়ার্ড ২০২৪'-এ ৩০ পারা গ্রুপে তিনি প্রথম স্থান অর্জন করেছেন। রোববার, ৩১ মার্চ প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করা হয়।

 

১২ বছরের নিচে শিশুদের জন্য নির্ধারিত প্রথম গ্রুপে হুজাইফা প্রথম স্থান অর্জন করেন। রংপুরের এই ক্ষুদে বালক ঢাকার যাত্রাবাড়ীতে অবস্থিত তাহফিজুল কোরআন ওয়াস সুন্নাহ মাদ্রাসার ছাত্র। হুজাইফার অসাধারণ সাফল্যে গর্বিত তার শিক্ষক হাফেজ কারি নাজমুল হাসান। তিনি বলেন, "প্রতিযোগিতায় হুজাইফার তেলাওয়াত শুনে আমি মুগ্ধ হয়েছিলাম। তার তেলাওয়াত এত মধুর ছিল যে হলরুম তাকবিরে মুখরিত হয়ে উঠেছিল।

 

আমি দোয়া করি হুজাইফা একজন বিশ্ববরেণ্য আলেম হয়ে ইসলাম ও দেশের মানুষের সেবা করুক এবং দেশের নাম উজ্জ্বল করতে থাকুক।" উল্লেখ্য, তানজানিয়ায় অনুষ্ঠিত এবারের প্রতিযোগিতায় দুটি গ্রুপ ছিল। প্রথম গ্রুপে বাংলাদেশের পর দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করেছে যথাক্রমে ইন্দোনেশিয়া ও ইয়েমেন। দ্বিতীয় গ্রুপ ছিল প্রাপ্তবয়স্ক হাফেজদের জন্য।

 

এ বছর প্রতিযোগিতায় ৩০-এর অধিক দেশ অংশগ্রহণ করে। হাফেজ হুজাইফার এই অসাধারণ সাফল্য বাংলাদেশের জন্য গৌরবের। তার প্রতিভা ও কঠোর পরিশ্রম অনুপ্রেরণাদায়ক। আমরা আশা করি, হুজাইফা ভবিষ্যতেও আরও সাফল্য অর্জন করবেন এবং দেশের নাম উজ্জ্বল করবেন।