হিলি বন্দর দিয়ে আলু আমদানি শুরু: বাজার স্থিতিশীল করার উদ্যোগ

প্রকাশকালঃ ২৫ সেপ্টেম্বর ২০২৪ ০৫:৫৯ অপরাহ্ণ ৪৮৫ বার পঠিত
হিলি বন্দর দিয়ে আলু আমদানি শুরু: বাজার স্থিতিশীল করার উদ্যোগ

ঢাকা প্রেস
হিলি প্রতিনিধি:-

 

দীর্ঘ আড়াই মাসের ব্যবধানে হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে আলু আমদানি শুরু হয়েছে। মেসার্স প্রিয়ম এন্টারপ্রাইজ নামক একটি আমদানিকারক প্রতিষ্ঠানের উদ্যোগে এই আলু আমদানি করা হচ্ছে।
 

দেশের আলুর বাজারে দাম বৃদ্ধির প্রেক্ষাপটে এই আমদানির উদ্যোগ নেওয়া হয়েছে। আমদানিকারক প্রতিষ্ঠানের প্রতিনিধি পারভেজ হোসেন জানিয়েছেন, দেশের বাজারে আলুর দাম নিয়ন্ত্রণে রাখতেই তারা ভারত থেকে আলু আমদানি শুরু করেছেন।
 

বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে ভারত থেকে দুই ট্রাক আলু আমদানি করা হয়। প্রথম দফায় এই দুই ট্রাকে মোট ৪৭ টন আলু আমদানি করা হয়েছে। এই আলুগুলি ভারতের জলপাইগুড়ি থেকে আনা হয়েছে।
 

আমদানিকারক প্রতিষ্ঠানের মতে, আলুর আমদানি বৃদ্ধি পেলে দেশের বাজারে আলুর দাম আরও কমে যাবে। দীর্ঘদিন পর কম শুল্কে এই আলু আমদানি করা হচ্ছে, যা বাজার স্থিতিশীল করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করা হচ্ছে।
 

বর্তমানে দেশের বাজারে আলুর দাম বাড়ার কারণে সাধারণ মানুষের খাদ্য ব্যয় বেড়ে যাচ্ছে। এই পরিস্থিতি মোকাবিলায় এবং বাজারকে স্থিতিশীল রাখতেই মূলত এই আমদানির উদ্যোগ নেওয়া হয়েছে।


হিলি বন্দর দিয়ে আলু আমদানি শুরু হওয়া দেশের আলুর বাজারে কিছুটা স্বস্তি দেওয়ার আশা করা হচ্ছে। এই আমদানির ফলে বাজারে আলুর সরবরাহ বাড়বে এবং দাম কমে যাবে বলে আশা করা হচ্ছে।