টুঙ্গিপাড়ায় শেখ হাসিনার জনসভাস্থল লোকে লোকারণ্য

প্রকাশকালঃ ৩০ ডিসেম্বর ২০২৩ ১১:৩১ পূর্বাহ্ণ ১৬৬ বার পঠিত
টুঙ্গিপাড়ায় শেখ হাসিনার জনসভাস্থল লোকে লোকারণ্য

রিশাল সফরের পরদিন আজ শনিবার নিজ আসনে দুটি নির্বাচনী জনসভায় যোগ দেবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। বেলা ১১টায় টুঙ্গিপাড়া উপজেলা সদরের সরকারি শেখ মুজিবুর রহমান কলেজ মাঠে এবং দুপুরে কোটালীপাড়া পৌরসভার শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজ মাঠে জনসভায় অংশ নেবেন প্রধানমন্ত্রী।


টুঙ্গিপাড়ায় জনসভায় খণ্ড খণ্ড মিছিল নিয়ে যোগ দিচ্ছেন নেতা-কর্মীরা। এরইমধ্যে জনসভাস্থল কানায় কানায় পূর্ণ হয়ে গেছে। নেতা-কর্মীরা সকাল থেকে বাসে-ট্রাকে এবং পায়ে হেঁটে জনসভাস্থলে আসছেন।

এদিকে দলীয় প্রধানের সফরকে কেন্দ্র করে গোপালগঞ্জ জেলা শহরের পাশাপাশি টুঙ্গিপাড়া-কোটালীপাড়া উপজেলায় উৎসবের আমেজ। 


এর আগে শুক্রবার রাতে শেখ হাসিনা সড়কপথে বরিশাল থেকে টুঙ্গিপাড়া আসেন।

টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলা নিয়ে গঠিত গোপালগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ৭ জানুয়ারি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ আসন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৮৬ সাল থেকে নির্বাচন করছেন। তিনি এ পর্যন্ত টুঙ্গিপাড়া-কোটালীপাড়া আসন থেকে সাতবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। অষ্টমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হতে দ্বাদশ সংসদ নির্বাচনে এ আসন থেকে ভোট করছেন তিনি। 

টানা তিনবারের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা শেখ হাসিনা এর আগে ১৯৯৬ সালেও প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন। দ্বাদশ সংসদ নির্বাচনে তার সংখ্যাগরিষ্ঠতা পেলে টানা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হওয়ার সুযোগ আছে তাঁর। তা হলে সব মিলিয়ে তিনি পাঁচবারের মতো প্রধানমন্ত্রী হবেন। ১৯৮১ সালে থেকে প্রায় ৪২ বছর ধরে আওয়ামী লীগের দলীয় প্রধানের দায়িত্ব পালন করছেন শেখ হাসিনা। 

টুঙ্গিপাড়া, কোটালীপাড়ার জনসভার পর প্রধানমন্ত্রী মাদারীপুরে নির্বাচনী জনসভায় যোগ দেবেন।