১১ সেকেন্ডেই ঝড় তুললেন ‘হুব্বা’ নিয়ে মোশাররফ করিম

প্রকাশকালঃ ২৪ জুলাই ২০২৩ ০৪:০৪ অপরাহ্ণ ১৭৪ বার পঠিত
১১ সেকেন্ডেই ঝড় তুললেন ‘হুব্বা’ নিয়ে মোশাররফ করিম

র আগে পশ্চিমবঙ্গের ‘ডিকশনারি’ ছবিতে অভিনয় করেন মোশাররফ করিম। ছবিটির পরিচালক ছিলেন ব্রাত্য বসু। একই পরিচালকের পরের ছবি ‘হুব্বা’তে অভিনয় করেছেন বাংলাদেশি তারকা। আজ ছবিটির একটি মোশন পোস্টার মুক্তি পেয়েছে। মাত্র ১১ সেকেন্ডের এই মোশন পোস্টারে মোশাররফের লুক নিয়ে আলোচনা চলছে নেট দুনিয়ায়।

কলকাতায় গত বছরের অক্টোবরে ‘হুব্বা’ ছবির শুটিং করেছিলেন মোশাররফ করিম। ছবিটি তৈরি হয়েছে পশ্চিমবঙ্গের কুখ্যাত গ্যাংস্টার হুব্বা শ্যামলের জীবন অবলম্বনে। হুগলি জেলার অপরাধ জগতের একচ্ছত্র ক্ষমতার অধিকারী ছিলেন এই হুব্বা শ্যামল। আনন্দবাজার অনলাইন জানিয়েছে, পৌলোমী বসুসহ ছবিতে অভিনয় করেছেন নাট্যজগতের বেশ কিছু শিল্পী।

১১ সেকেন্ডের মোশন পোস্টারে দেখা গেছে, গলায় গাঁদা ফুলের মালা জড়িয়ে সবার মাঝখানে দাঁড়িয়ে মোশাররফ। তাঁর দুই পাশে বাকিরা। ছবিটি নিয়ে আনন্দবাজার অনলাইনকে পরিচালক ব্রাত্য বলেন, ‘থ্রিলার ও কমেডির মিশেলে তৈরি করা হয়েছে এই ছবি। 


হুব্বা শ্যামল “হুগলির দাউদ ইব্রাহিম” নামে পরিচিত ছিলেন। খুন, জখম, মাদকপাচারসহ বহু অপরাধে অপরাধী। অজস্র পুলিশ কেস ছিল তাঁর নামে। একসময় তিনি ভোটেও দাঁড়াতে চান। যতবারই তাঁকে গ্রেপ্তার করেছে পুলিশ, প্রতিবারই জামিন পেয়ে গেছেন। ২০১১ সালে বৈদ্যবাটির খালে হুব্বা শ্যামলের মৃতদেহ ভেসে ওঠে। এই ছবির মাধ্যমে আমি পরিবর্তিত রাজনৈতিক পরিস্থিতি এবং অপরাধ জগতের চিত্র ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।’

‘হুব্বা’ ছবিটি প্রযোজনা করছে ফ্রেন্ডস্ কমিউনিকেশন। সংস্থাটির কর্ণধার ফিরদৌসল হাসান ছবিটি নিয়ে বলেন, ‘আমি বিশ্বাস করি, ভালো ছবি তৈরি হয় শুধু বড় পর্দার জন্যই। বিশেষত “অপরাজিত”র পর আমার দর্শক সেটাই প্রমাণ করে দিয়েছেন। আর “ডিকশনারি”র পর ব্রাত্যর সঙ্গে আমার এটা দ্বিতীয় কাজ। একটা ছবি তৈরির জন্য ব্রাত্য যে পরিমাণ পড়াশোনা করেন, তা সত্যিই প্রশংসনীয়। আশা করছি, দর্শক আমাদের এই দ্বিতীয় কাজও পছন্দ করবেন। এই ছবিতে রয়েছে বেশ কিছু চমকও।’

গত বছর ১১ অক্টোবর থেকে ছবিটির শুটিংয়ে অংশ নেন মোশাররফ করিম। হুব্বা ও পুলিশের দ্বৈরথ নিয়ে এই ছবির গল্প। সুপ্রতিম সরকারের ‘আবার গোয়েন্দাপীঠ’ অবলম্বনে ছবির চিত্রনাট্য করেছেন পরিচালক নিজেই।