সিরাজগঞ্জের এনায়েতপুরে লুট হওয়া অস্ত্র উদ্ধার

প্রকাশকালঃ ১৯ সেপ্টেম্বর ২০২৪ ০৬:৫৬ অপরাহ্ণ ৪০৫ বার পঠিত
সিরাজগঞ্জের এনায়েতপুরে লুট হওয়া অস্ত্র উদ্ধার

ঢাকা প্রেস
সিরাজগঞ্জ প্রতিনিধি:-



সিরাজগঞ্জের এনায়েতপুর থানা থেকে লুট হওয়া অস্ত্রের একটি অংশ উদ্ধার: সম্প্রতি সিরাজগঞ্জের এনায়েতপুর থানা থেকে লুট হওয়া অস্ত্রের একটি অংশ পুকুর থেকে উদ্ধার করা হয়েছে। ছাত্র-জনতার আন্দোলনের সময় থানা থেকে লুট হওয়া এই অস্ত্রগুলো দুর্বৃত্তরা পুকুরে ফেলে দেয়ার পর বৃহস্পতিবার যৌথ বাহিনী তা উদ্ধার করে।
 

উদ্ধার হওয়া অস্ত্রের মধ্যে রয়েছে একটি চাইনিজ রাইফেল, একটি শটগান, একটি গ্যাস সেল, একটি ওয়ারলেস এবং কিছু গুলি। তবে থানা থেকে লুট হওয়া এখনও অনেক অস্ত্র ও গোলাবারুদ উদ্ধারের বাইরে রয়েছে।
 

এনায়েতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন ইয়াজদানী জানিয়েছেন, বৃহস্পতিবার দুপুর পর্যন্ত সাতটি অস্ত্র উদ্ধার করা হলেও এখনও নয়টি অস্ত্র এবং প্রায় এক হাজার গোলাবারুদ উদ্ধারের বাকি রয়েছে।
 

গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় এনায়েতপুর থানায় অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনা ঘটে। এই ঘটনায় কমপক্ষে ১৬টি অস্ত্র এবং হাজার হাজার গোলাবারুদ লুট হয়ে যায়। এই ঘটনায় ১৫ জন পুলিশ সদস্য নিহত হন।
 

পুলিশ এখনও লুট হওয়া বাকি অস্ত্রগুলো উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছে। এই ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনার জন্য তদন্তও চলছে।
 

এই ঘটনাটি দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির জন্য একটি গুরুতর হুমকি। পুলিশকে লুট হওয়া অস্ত্রগুলো দ্রুত উদ্ধার করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হবে।