বিদ্যুৎ ও জ্বালানি খাতে দুর্নীতির বিস্তার: উপদেষ্টার উদ্বেগ

প্রকাশকালঃ ২৮ আগu ২০২৪ ০৮:২৪ অপরাহ্ণ ৫০৪ বার পঠিত
বিদ্যুৎ ও জ্বালানি খাতে দুর্নীতির বিস্তার: উপদেষ্টার উদ্বেগ

ঢাকা প্রেস নিউজ


বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান স্পষ্ট করে জানিয়েছেন যে এই খাতে দুর্নীতির ছায়া ঘন ঘন করে আছে। গত বুধবার পেট্রোবাংলায় অনুষ্ঠিত এক সভায় তিনি বলেন, "যেখানেই হাত দেওয়া হচ্ছে, সেখানেই দুর্নীতি পাওয়া যাচ্ছে"।

 

মন্ত্রণালয়ের কর্মীদের উদ্দেশ্যে উপদেষ্টার আহ্বান:

তিনি মন্ত্রণালয়ের কর্মচারীদের সততার সঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন। দুর্নীতির পথ ছেড়ে সঠিকভাবে সেবা প্রদানের ওপর জোর দিয়েছেন। এমনকি তিনি স্পষ্ট করে বলেছেন যে, সিনিয়র কর্মকর্তা হলেও যদি দুর্নীতির প্রমাণ মিলে, তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
 

খাতের পুনর্গঠন ও প্রাতিষ্ঠানিক সংস্কার:

উপদেষ্টা আরও জানিয়েছেন যে, পেট্রোবাংলার অধীনস্থ কোম্পানিগুলোর সচিব ও চেয়ারম্যানদের বদল করা হবে এবং সম্পূর্ণ খাতটিকে পুনর্গঠন করা হবে। প্রাতিষ্ঠানিক সংস্কারের ক্ষেত্রে তিনি মানুষের সেবা নিশ্চিত করার ওপর জোর দিয়েছেন।
 

সাধারণ মানুষের জন্য সমান অধিকার:

ফাওজুল কবির খান স্পষ্ট করে বলেছেন যে, দেশের সব নাগরিককে সমানভাবে বিদ্যুৎ ও জ্বালানি সুবিধা পাওয়ার অধিকার রয়েছে। তিনি এটাও বলেছেন যে, গ্যাস বা বিদ্যুৎ যদি রেশনিং করতে হয়, তাহলে তা প্রথমে তার বাড়ি থেকে শুরু হবে।

 

বিদ্যুৎ ও জ্বালানি খাতে দুর্নীতির বিস্তার উদ্বেগজনক। উপদেষ্টার এই বক্তব্য সরকারের দৃঢ় অঙ্গীকারেরই প্রমাণ যে, তারা এই সমস্যা মোকাবেলায় কঠোর ব্যবস্থা নিতে প্রস্তুত। আশা করা যায়, এই পদক্ষেপগুলি খাতে স্বচ্ছতা ও দক্ষতা বৃদ্ধি করতে সাহায্য করবে এবং সাধারণ মানুষের সেবা নিশ্চিত করবে।