ইসলামী ঐক্য জোট: জামায়াত নিষিদ্ধ করায় সরকার বড় ঝুঁকি নিয়েছে

প্রকাশকালঃ ০৩ আগu ২০২৪ ০৫:৩২ অপরাহ্ণ ৫৫৩ বার পঠিত
ইসলামী ঐক্য জোট: জামায়াত নিষিদ্ধ করায় সরকার বড় ঝুঁকি নিয়েছে

ঢাকা প্রেস নিউজ


বাংলাদেশ ইসলামী ঐক্য জোটের চেয়ারম্যান মিসবাহুর রহমান চৌধুরী মনে করেন, জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ করে সরকার একটি বড় ঝুঁকি নিয়েছে।

 

শনিবার (৩ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, "সাধারণ ছাত্র-ছাত্রীদের কোটা সংস্কার আন্দোলন, অনুপ্রবেশকারীদের তান্ডব, হত্যা, অগ্নিসংযোগ, রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস এবং জামায়াত-শিবির নিষিদ্ধসহ সাম্প্রতিক ঘটনাবলী বিবেচনায় এই সংবাদ সম্মেলন আয়োজন করা হয়েছে।"

 

জামায়াতের প্রকৃত রূপ: মিসবাহুর রহমান বলেন, আন্তর্জাতিক যুদ্ধাপরাধ আদালত জামায়াতকে অপরাধী দল হিসেবে ঘোষণা করেছে। তিনি আরও বলেন, "জামায়াতের কথিত উলামারা এখন জামায়াতের অর্থসহযোগিতা করছেন এবং জামায়াত-শিবিরের নেতৃত্বে বৃহৎ ইসলামী ঐক্য গড়ার চেষ্টা করছেন।"
 

সরকারের ঝুঁকি: তিনি মনে করেন, জামায়াত নিষিদ্ধ করায় সরকার বড় ঝুঁকি নিয়েছে। তিনি বলেন, "জাতীয় ঐক্যের এই সময়ে সরকারকে মনে রাখতে হবে যে ১৪ দলের বাইরেও অনেকে সরকারের পাশে ছিল।"
 

ছাত্র আন্দোলন: তিনি ছাত্রদের ন্যায্য আন্দোলনকে সমর্থন করলেও, আন্দোলনকে রক্তাক্ত করার জন্য সরকারকে দায়ী করেন। তিনি দাবি করেন, "দুই শতাধিক মানুষ মারা গেছে এবং দুই হাজারেরও বেশি আহত হয়েছে। এই মৃত্যুর দায় কার?"
 

দাবি: ইসলামী ঐক্য জোট পাঁচ দফা দাবি তুলে ধরেছে, যার মধ্যে রয়েছে নিহতদের পরিবারকে সহযোগিতা করা, গ্রেফতার শিক্ষার্থীদের মুক্তি এবং জামায়াত-শিবিরের কার্যকলাপ বন্ধ করা।
 

ইসলামী ঐক্য জোট জামায়াত নিষিদ্ধ করায় সরকারের সমালোচনা করেছে এবং ছাত্র আন্দোলনে সরকারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছে। তারা সরকারকে নিহতদের পরিবারকে সহযোগিতা করা এবং জামায়াত-শিবিরের কার্যকলাপ বন্ধ করার আহ্বান জানিয়েছে।