কোপা দেল রে’র শিরোপা জিতল রিয়াল

প্রকাশকালঃ ০৭ মে ২০২৩ ০৬:২১ অপরাহ্ণ ৭৬২ বার পঠিত
কোপা দেল রে’র শিরোপা জিতল রিয়াল

কোপা দেল রে’র শিরোপা জিতেছে রিয়াল রিয়াল মাদ্রিদ। শনিবার রাতে সেভিয়ায় ফাইনালে ওসাসুনাকে ২-১ গোলে হারিয়েছে কার্লো আনচেলত্তির দল। দুটি গোলই করেছেন ব্রাজিলীয় তারকা রদ্রিগো। এই টুর্নামেন্টে রিয়ালের ২০তম শিরোপা এটি। আগেরবারও ২০১৪ সালে তাদের কোপা দেল রে জিতিয়েছিলেন কার্লো আনচেলত্তিই। ৯ বছর পর সেই কোচের অধীনেই কোপা দেল রে জিতল রিয়াল।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই দুই ব্রাজিলিয়ানের রসায়নে এগিয়ে যায় রিয়াল। ভিনিসিউস জুনিয়রের পাসে রদ্রিগো গোলটি করেন। এরপর রিয়ালের সঙ্গে সমান তালে পাল্লা দেওয়া ফুটবল খেলতে থাকে ওসাসুনা। অষ্টম মিনিটে তারা পেয়ে যায় গোলের সুযোগও। আন্তে বুদিমিরের হেড সহজেই ঠেকান থিবো কোর্তোয়া। ১৬তম মিনিটে আবারও সুযোগ আসে তাদের সামনে। ওসাসুনার আব্দে ইজ্জাজুলি বক্সের বাইরে এদের মিলিতাওকে কাটিয়ে ফাঁকি দেন কোর্তোয়াকে, কিন্তু গোললাইন থেকে বল ক্লিয়ার করেন ডিফেন্ডার দানি কারভাহাল।

বিরতির পর ম্যাচের ৫৮তম মিনিটে অবশেষে সমতায় ফেরে ওসাসুনা। বক্সের বাইরে থেকে দুর্দান্ত হাফ-ভলিতে গোল করেন লুকাস তোরো। কিন্তু ৭০তম মিনিটে আবার এগিয়ে যায় রিয়াল। বাঁ দিকের বাইলাইন থেকে ভিনিসিউসের কাট-ব্যাক ক্লিয়ার করলেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেনি ওসাসুনা। টনির ক্রুসের শট এক ডিফেন্ডারের পায়ে লেগে বল পেয়ে যান রদ্রিগো। এরপর আর গোল করতে ভুল করেননি তিনি। বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় শিরোপা জিতে মাঠ ছাড়ে রিয়াল।