দেশে ‘সংঘাত সৃষ্টি’র পাঁয়তারা করছে সরকার বললেন মির্জা ফখরুল

প্রকাশকালঃ ১১ জুলাই ২০২৩ ০৬:৩৭ অপরাহ্ণ ১৫৭ বার পঠিত
দেশে ‘সংঘাত সৃষ্টি’র পাঁয়তারা করছে সরকার বললেন মির্জা ফখরুল

দেশে ‘সংঘাত সৃষ্টি’র পাঁয়তারা করছে সরকার বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার রাতে মগবাজারে ককটেল বিস্ফোরণের ঘটনার প্রসঙ্গ টেনে সকালে গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে এক অনুষ্ঠানে বিএনপি মহাসচিব এই অভিযোগ করেন।

তিনি বলেন, “সরকার চেষ্টা করছে আবারও, প্রভোক করে যেটা আমরা বলি যে, ইচ্ছা করেই সংঘাতের দিকে গোটা দেশকে, জাতিকে ঠেলে দেওয়ার চেষ্টা করছে। আপনারা লক্ষ করেছেন যে, দুই-একটা চ্যানেলে খবর এসেছে, গত রাতে মগবাজারের নাকি একটা ককটেল বিস্ফোরণ হয়েছে।

‘এটা অত্যন্ত উদ্দেশ্যপ্রণোদিত, ষড়যন্ত্রমূলক চক্রান্ত’।” মির্জা ফখরুল বলেন, “আমরা প্রগ্রাম দিচ্ছি, প্রগ্রাম চলছে। এখন পর্যন্ত শান্তিপূর্ণ প্রগ্রাম। তার সাথে সাথেই ওই প্রগ্রামের বিরুদ্ধে তাদের তথাকথিত ‘শান্তি সমাবেশ’ ‘শান্তি মিছিল’ নামে কাউন্টার প্রগ্রাম দিচ্ছে তারা, যা সংঘাতের দিকে ঠেলে দেওয়া ছাড়া আর কিছু নয়।”


মঙ্গলবার রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলটির ‘প্রশিক্ষণ সেল’-এর উদ্যোগে যুক্তরাষ্ট্রভিত্তিক আন্তর্জাতিক সংস্থা ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের (ডিআই) সহযোগিতায় নারী প্রতিনিধিদের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় তিনি এসব কথা বলেন। এতে ২৫ জন নারী নেত্রী অংশ নেন।

মির্জা ফখরুল বলেন, ‘আজকে কথা হচ্ছে, কেন বিদেশি আসছে? আজকে আমেরিকা থেকে একটা টিম আসবে। ইউরোপীয় ইউনিয়ন থেকে একটা টিম এসেছে।

কেন এসেছে? এই কথাটা বোঝা গেল, বাংলাদেশে গণতন্ত্র নাই। তারা (বিদেশিরা) এখানে মানবাধিকার, গণতন্ত্র ও নির্বাচন সম্পর্কে জানতে এসছে এবং তারা বুঝতে চায়। অন্য দেশে তো তারা যায় না। এখানে আসে কেন? কারণ এখানে গণতন্ত্র নাই। এখানে নির্বাচন হয়নি, এখানে নির্বাচন হয় না।