মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স: স্বরাষ্ট্র উপদেষ্টার নির্দেশ

প্রকাশকালঃ ১৭ সেপ্টেম্বর ২০২৪ ০১:৪২ অপরাহ্ণ ৫২৬ বার পঠিত
মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স: স্বরাষ্ট্র উপদেষ্টার নির্দেশ

ঢাকা প্রেস নিউজ

 

শুধু বাহক নয়, গডফাদারদেরও ধরতে হবে

অন্তর্বর্তীকালীন সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল মো. জাহাঙ্গীর আলম চৌধুরী (অব.) মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছেন। তিনি মাদকের সঙ্গে জড়িত ছোট-বড় সকলকে আইনের আওতায় আনার নির্দেশ দিয়েছেন। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি বলেন, শুধু মাদক বহনকারীদের নয়, এই অপরাধের সাথে জড়িত বড় বড় গডফাদারদেরও ধরতে হবে। চলমান যৌথ অভিযানে এই কার্যক্রম আরও জোরদার করতে হবে।

 

স্বরাষ্ট্র উপদেষ্টা মাদক নির্মূলে দৈনিক অগ্রগতির রিপোর্ট প্রদানের ওপর গুরুত্বারোপ করেছেন। তিনি বলেন, অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের সাফল্যের ওপর ভিত্তি করে তাদের পারফরম্যান্স মূল্যায়ন করা হবে।

 

জাহাঙ্গীর আলম চৌধুরী মাদককে ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি মহামারি হিসেবে অভিহিত করেছেন। তিনি বলেন, মাদক পরিবার, সমাজ এবং রাষ্ট্রের জন্য ভয়াবহ পরিণতি বয়ে আনে। তাই মাদক নির্মূলে সকলকে একযোগে কাজ করতে হবে।

 

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তাদের সফল অভিযান পরিচালনার জন্য অস্ত্রের প্রয়োজনীয়তা তুলে ধরেছেন স্বরাষ্ট্র উপদেষ্টা। তিনি বলেন, অধিদপ্তরের কর্মকর্তাদের ইউনিফর্ম থাকলেও অস্ত্র নেই। এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

 

মতবিনিময় সভায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সিনিয়র সচিব মো. মশিউর রহমান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক (গ্রেড-১) খোন্দকার মোস্তাফিজুর রহমানসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

 

স্বরাষ্ট্র উপদেষ্টা মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছেন এবং মাদকের সাথে জড়িত সকলকে আইনের আওতায় আনার নির্দেশ দিয়েছেন। মাদক নির্মূলে দৈনিক অগ্রগতির রিপোর্ট প্রদানের ওপর গুরুত্বারোপ করেছেন এবং অধিদপ্তরের কর্মকর্তাদের সফল অভিযান পরিচালনার জন্য অস্ত্র সরবরাহের প্রতিশ্রুতি দিয়েছেন।