নিউইয়র্কে ভারত-পাকিস্তান ম্যাচে হামলার হুমকি, নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যাবস্থা

প্রকাশকালঃ ০৪ জুন ২০২৪ ১১:২০ পূর্বাহ্ণ ৭৬৬ বার পঠিত
নিউইয়র্কে ভারত-পাকিস্তান ম্যাচে হামলার হুমকি, নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যাবস্থা

৯ জুন নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০২৪ আসরের লড়াইয়ে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। ম্যাচ ঘিরে হামলার হুমকি দিয়েছে একটি কট্টরপন্থী গোষ্ঠী। সবধরণের অনাকাঙ্খিত ঘটনা এড়াতে সতর্ক আইসিসি ও নিউইয়র্ক প্রশাসন। হুমকি পাওয়ার পর নিউইয়র্কের ভেন্যুটির সকল ম্যাচের নিরাপত্তা বাড়ানো হয়েছে। নিযুক্ত করা হয়েছে পুলিশের বিশেষ স্নাইপারদেরও।

আইএস-পন্থী গোষ্ঠীর নাশকতা ঠেকাতে নিরাপত্তা ব্যবস্থায় রাখা হয়েছে বিশেষজ্ঞ স্নাইপার সহ সোয়াট টিম। সাধারণ পোশাকের পুলিশ অফিসাররাও মাঠের অভ্যন্তরে কাজ করবেন। চারটি ড্রপ-ইন পিচ মাদকদ্রব্য বিভাগের অফিসারদের দ্বারা পর্যবেক্ষণ করা হচ্ছে, যারা তাদের নিয়মিত দায়িত্ব থেকে অব্যাহতি পেয়েছে বিশ্বকাপ ইস্যুতে। 

নিরাপত্তা ব্যবস্থায় বিশেষজ্ঞ স্নাইপারদের নিয়ে নিয়োজিত থাকবে সোয়াট টিম। এছাড়া মাঠের ভেতরে সাধারণ পোশাকে থাকবেন পুলিশের বেশ কয়েকজন কর্মকর্তা। টুর্নামেন্ট নির্বিঘ্নে শেষ করতে নিউইয়র্ক পুলিশ, এফবিআই, হোমল্যান্ড সিকিউরিটি টিম ও অন্যান্য সংস্থার সঙ্গে একযোগে কাজ করছে নাসাউ পুলিশ।

সম্ভাব্য ড্রোন হামলা মোকাবিলায় মাঠে পাশে থাকা পার্কটিতে জনসাধারণের প্রবেশ বন্ধ থাকবে আগামী ৮ দিনের জন্য। খেলা দেখতে আসা দর্শকদের কঠিন নিরাপত্তা বলয় পাড়ি দিয়ে স্টেডিয়ামে ঢুকতে হবে। যেমনটা এয়ারপোর্টে করা হয়ে থাকে।