আজ তারুণ্যের রোডমার্চ কর্মসূচি বিএনপির

প্রকাশকালঃ ১৬ সেপ্টেম্বর ২০২৩ ০১:০৭ অপরাহ্ণ ১৮০ বার পঠিত
আজ তারুণ্যের রোডমার্চ কর্মসূচি বিএনপির

মাঠ পর্যায়ে জনগণের দ্বারপ্রান্তে যাচ্ছে বিএনপি। সরকারের চূড়ান্ত আন্দোলনের কিছুমাত্র আগে তৃণমূল রোডমার্চ করবে দলটি। একে কেন্দ্র করে অনেকেই মহানগর ও জেলায় থেকে যাচ্ছেন।

ভোটের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার দাবিতে দলটির অঙ্গ ও সহযোগী সংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের যৌথ উদ্যোগে আজ শনিবার (১৬ সেপ্টেম্বর) থেকে তারুণ্যের রোডমার্চ কর্মসূচি পালন করবে দলটি। দেশের বিভিন্ন স্থানে এই রোডমার্চ ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে।


এর আগে গত ১৩ সেপ্টেম্বর এ কর্মসূচি ঘোষণা করেন যুবদলের সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু। বিএনপি জানিয়েছে, আজ ১৬ সেপ্টেম্বর রংপুর, সৈয়দপুরের দশ মাইল ও দিনাজপুরে, ১৭ সেপ্টেম্বর বগুড়া, সান্তাহার, নওগাঁ ও রাজশাহী, ২১ সেপ্টেম্বর ভৈরব, ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ, মৌলভীবাজার ও সিলেট, ২৬ সেপ্টেম্বর ঝিনাইদহ, যশোর, নোয়াপাড়া ও খুলনায় এবং ৩০ সেপ্টেম্বর কুমিল্লা, ফেনী, মিরসরাই ও চট্টগ্রাম রোডমার্চ হবে।

সরকার পতনের এক দফা দাবিতে নতুন এই রোডমার্চ কর্মসূচি আজ ১৬ সেপ্টেম্বর রংপুর থেকে সৈয়দপুর-দশমাইল হয়ে দিনাজপুর পর্যন্ত যাবে। আগামীকাল ১৭ সেপ্টেম্বর বগুড়া থেকে সান্তাহার-নওগাঁ হয়ে রাজশাহী পর্যন্ত যাবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এই রোডমার্চে পরবর্তী ধাপের কর্মসূচি পরে ঘোষিত হবে।


বিএনপির রোডমার্চ কর্মসূচি
রংপুর, সৈয়দপুরের দশ মাইল ও দিনাজপুর- ১৬ সেপ্টেম্বর;
বগুড়া, সান্তাহার, নওগাঁ ও রাজশাহী: ১৭ সেপ্টেম্বর;
ভৈরব, ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ, মৌলভীবাজার ও সিলেট: ২১ সেপ্টেম্বর;
ঝিনাইদহ, যশোর, নোয়াপাড়া ও খুলনা: ২৬ সেপ্টেম্বর;
কুমিল্লা, ফেনী, মিরসরাই ও চট্টগ্রাম: ৩০ সেপ্টেম্বর।