এসিড নিক্ষেপের ঘটনায় তীব্র নিন্দা, উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছে মহিলা পরিষদ

প্রকাশকালঃ ০৭ জুলাই ২০২৪ ০৬:১৯ অপরাহ্ণ ৬৫১ বার পঠিত
এসিড নিক্ষেপের ঘটনায়  তীব্র নিন্দা,  উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছে মহিলা পরিষদ

নেত্রকোণা জেলার কেন্দুয়া উপজেলার ব্রাহ্মণজাত গ্রামে তালাক দেওয়ায় স্বামীর হাতে স্ত্রীকে এসিড নিক্ষেপের ঘটনায় তীব্র নিন্দা, গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছে বাংলাদেশ মহিলা পরিষদ। ঘটনায় জড়িতের দ্রুত গ্রেপ্তারসহ সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তির পাশাপাশি ভুক্তভোগী নারীর সুচিকিৎসা নিশ্চিত ও পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানিয়েছে সংগঠনটি।

 

সংগঠনের সভাপতি ডা. ফওজিয়া মোসলেম ও সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

 

গণমাধ্যমে প্রকাশিত সংবাদের বিবরণে বলা হয়েছে, নেত্রকোণা জেলার কেন্দুয়া উপজেলায় কান্দিউড়া ইউনিয়নের ব্রাহ্মণজাত গ্রামে তালাক দেওয়ায় স্বামী কর্তৃক স্ত্রীকে এসিড নিক্ষেপের ঘটনা ঘটেছে।

 

২০০৭ সালে ব্রাহ্মণজাত গ্রামের হাফসা আক্তারের সঙ্গে মাসকা ইউনিয়নের মাসকা গ্রামের হুমায়ুন কবির বাকির বিয়ে হয়। বিয়ের পর থেকে প্রায় সময়েই হুমায়ুন হাফসাকে নির্যাতন করতো। এ থেকে পরিত্রাণ পেতে গত ৪ জুলাই হাফসা স্বামীকে তালাক দেন। এ খবর পেয়ে ক্ষিপ্ত হয়ে হুমায়ুন শুক্রবার সন্ধ্যার পর শ্বশুরবাড়িতে গিয়ে হাফসার মুখে এসিড ছুড়ে পালিয়ে যায়। এর ফলে হাফসার মুখমণ্ডল ও শরীর এসিডে ঝলসে যায়। 
 

মহিলা পরিষদ এ ঘটনায় তীব্র নিন্দা, গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করছে। ঘটনার সঙ্গে জড়িতের দ্রুত গ্রেপ্তারসহ সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছে। ঘটনার শিকার নারীর সুচিকিৎসা নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানাচ্ছে। এছাড়া ঘটনার শিকার নারী ও তার পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানাচ্ছে।