ঢাকাসহ ৪ জেলায় বিজিবি মোতায়েন  

প্রকাশকালঃ ১৬ জুলাই ২০২৪ ০৬:১৪ অপরাহ্ণ ৩২৩ বার পঠিত
ঢাকাসহ ৪ জেলায় বিজিবি মোতায়েন  

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থানে চলমান সহিংসতার মধ্যে ঢাকাসহ ৪ জেলায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্য মোতায়েন করা হয়েছে। মঙ্গলবার বিজিবির এক বার্তায় এ তথ্য নিশ্চিত করা হয়। 

 

বার্তায় বলা হয়, চলমান কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ঢাকা, চট্টগ্রাম, বগুড়া ও রাজশাহীতে বিজিবি মোতায়েন।

 

এদিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এরই মধ্যে ৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। মঙ্গলবার বিকেল ৫টার পর থেকে বিশ্ববিদ্যালয়ের কাজলা গেটে এলাকায় বিজিবি সদস্যরা টহল শুরু করে। মঙ্গলবার সকাল থেকেই কোটা সংস্কারের দাবি ও আন্দোলনরতদের ওপর হামলার প্রতিবাদে রাজধানীসহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় সংলগ্ন সড়কে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা। এর মধ্যে রাজধানীর সায়েন্সল্যাব ও বাড্ডায় ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে তাদের সংঘর্ষ হয়েছে। অন্যদিকে আন্দোলনকারী শিক্ষার্থীদের একটি দল মহাখালির রেললাইন অবরোধ করলে সেখানে পুলিশের সঙ্গে তাদের ধাওয়া পাল্টা–ধাওয়া হয়। 

 

সোমবারও ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের নেতাকর্মীদের দফায় দফায় সংঘর্ষ হয়। এতে অন্তত ৩০০ জন আহত হন। সোমবার মধ্য রাতে ছাত্রলীগের নেতাকর্মীরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা করে।